• অর্থনীতি

নগদের সঙ্গে বোনাস লভ্যাংশ দেবে গ্লোবাল ইসলামী ব্যাংক

  • অর্থনীতি
  • ৩০ এপ্রিল, ২০২৩ ১২:১৫:৪৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ শেয়ারহোল্ডারদের ১০ (নগদ ও বোনাস) শতাংশ লভ্যাংশ দেবে পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড। ব্যাংকটির সর্বশেষ বোর্ড সভায় জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, বিনিয়োগকারীদের শেয়ার প্রতি ৫০ পয়সা করে মোট ৪৭ কোটি ২ লাখ নয় হাজার ৩৭৫ টাকা লভ্যাংশ দেবে ব্যাংকটি। পাশাপাশি ৫ শতাংশ হারে বোনাস শেয়ার দেবে। দুটি শেয়ার এর বিপরীতে একটি শেয়ার লভ্যাংশ দেবে।

রোববার (৩০ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ২০২২ সালে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ২ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে।

আর কোম্পানির মূলধন বৃদ্ধির লক্ষ্যে বোনাস শেয়ার দেওয়া হবে। তবে শর্ত হচ্ছে বোনাস শেয়ার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নিতে হবে।

এর আগের বছর ২০২১ সালে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৪০ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। ওই দিন ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানির এজিএম বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মে।

মন্তব্য ( ০)





  • company_logo