• প্রশাসন

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে: এডি. এসপি শরাফত

  • প্রশাসন
  • ২৯ এপ্রিল, ২০২৩ ১৯:৫৭:৩৯

ছবিঃ সিএনআই

 


সঞ্জু রায়, বগুড়া: বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আয়োজনে বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে 'শেখ মুজিব আমার পিতা' মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত গ্রন্থের উপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে সংগঠনের জেলা শাখার সভাপতি গৌতম কুমার দাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে শৃঙ্খল মুক্ত করেছিলেন। সারাজীবন বাঙ্গালী মুক্তির কথা চিন্তা করেছিলেন। জীবনের ১৩'বছর তার জেলে কেটেছে। তারই নির্দেশে সাড়ে সাত কোটি মানুষ লড়াই করে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনে। তার সুযোগ্য কণ্যা মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার সারা জীবনের ত্যাগের কথা আন্দোলনের কথা তার লেখা বইয়ে তুলে ধরেছেন। যা অনেকেরই অজানা। তিনি বিশেষ করে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে জানাতে বইটি পড়তে আহবান জানান।যাতে করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে সুস্পষ্ট ধারণা পায়।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহানাজ পারভীন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ বিন মুনসুর, সিনিয়র তথ্য অফিসার মাহফুজার রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মোঃ কাওছার রহমান, জেলা শিক্ষা অফিসার হযরত আলী, প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান চৌধুরী, বগুড়া জুবলী স্কুলের প্রধান শিক্ষক পুলক কুমার ভট্টাচার্য্য, বগুড়া পৌরসভার কাউন্সিলর ফারুক সাকিনা শিখা, বঙ্গবন্ধু পরিষদ বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক ডাঃ এস এম মিল্লাত হোসেন। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দাস।

মন্তব্য ( ০)





  • company_logo