• খেলাধুলা

বাংলাদেশ শক্তিশালী গ্রুপে পড়েও আশাবাদী হকি কোচ

  • খেলাধুলা
  • ১৩ এপ্রিল, ২০২৩ ২২:১৮:০৮

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ জুনিয়র হকি এশিয়া কাপের গ্রুপিং ও ফিকশ্চার প্রকাশ করেছে এশিয়ান হকি ফেডারেশন। মধ্যপ্রাচ্যের দেশ ওমানে আগামী ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সেখানে বাংলাদেশ পড়েছে বি গ্রুপে। ওই গ্রুপে প্রিন্স লালদের প্রতিপক্ষ শক্তিশালী কোরিয়া, মালয়েশিয়া, উজবেকিস্তান ও স্বাগতিক ওমান।দুই গ্রুপে পাঁচটি করে মোট ১০টি দল। গ্রুপ পর্যায়ের ম্যাচগুলো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে।

সেখান থেকে গ্রুপের শীর্ষ চার দল খেলবে সেমিফাইনালে। পরবর্তীতে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স আপ ও তৃতীয় স্থান অর্জন করা দল জুনিয়র হকির বিশ্বকাপ খেলবে। বাংলাদেশের বিশ্বকাপ খেলার স্বপ্ন থাকলেও প্রাথমিক লক্ষ্য সেমিতে উঠা। সেটাও অনেকটা চ্যালেঞ্জ বলে মনে করেন অ-২১ দলের হেড কোচ মামুনুর রশীদ, ‘মালয়েশিয়া ও কোরিয়া অত্যন্ত শক্তিশালী দল।

এর সঙ্গে আমাদের গ্রুপে স্বাগতিক ওমান রয়েছে। বেশ কঠিন গ্রুপই।’তবে কঠিন গ্রুপ হলেও আশা ছাড়ছেন না কোচ মামুন, ‘আমরা প্রস্তুতি গ্রহণ করেছি। আশা করি ভালো কিছু হবে। ওমানকে তাদের মাটিতে হারানোর রেকর্ড রয়েছে আগে থেকেই। কোরিয়া ও মালয়েশিয়ার বিপক্ষে পয়েন্ট নেয়ার চেষ্টা থাকবে আমাদের।’

 

মন্তব্য ( ০)





  • company_logo