• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

চাঁপাইনবাবগঞ্জে জমে উঠেছে ঈদ বাজার 

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ০৮ এপ্রিল, ২০২৩ ১৩:৫৯:০৫

ছবিঃ সিএনআই

মোঃফারুক হোসেন, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জে ধীরে ধীরে জমে উঠতে শুরু করেছে ঈদের কেনাকাটা।চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের নিউ মার্কেট, ক্লাব সুপার মার্কেট, শহীদ সাটু হল মার্কেট, শিল্পকলা মার্কেট সহ জেলার বিপণি বিতানগুলোতে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

জেলা সদরের ক্লাব সুপার  মার্কেটগুলো ঘুরে দেখা গেছে শাড়ির দোকানগুলোয় ক্রেতা কম এবং বেচাবিক্রি কম থাকলেও গার্মেন্টসের তৈরি পোশাকের দোকান, জুতা স্যান্ডেলের দোকান, প্রসাধনীর দোকানে ক্রেতাদের ভিড়। তবে ক্রেতাদের মধ্যে নারীদের সংখ্যাই বেশি। 

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবার মেয়েদের পোশাকের মধ্যে সারারা, গারারা ও নাইরা নামের তিনটি পোশাক বেশি বিক্রি হচ্ছে। তবে সুতি পোশাকের চাহিদাই বেশি। এছাড়াও অন্যান্য পোশাকও বিক্রি হচ্ছে।

ক্লাব সুপার মার্কেটের আজরা ফ্যাশনের মালিক নারী উদ্যোক্তা লিজা খান ঢাকা মেইলকে জানান  নিজেই বিক্রি করছেন ছোট-বড় মেয়েদের তৈরি পোশাক। তিনি জানান কয়েকদিন থেকে  জমে উঠেছে ঈদের বেচা বিক্রি । লেহেঙ্গা বা অন্যান্য ডিজাইনের পোশাকের চেয়ে এবার সারারা, গারারা ও নাইরা নামের তিনটি পোশাক বেশি বিক্রি হচ্ছে। তবে সুতি পোশাকের চাহিদাই বেশি। ছোট  মেয়েদের এই তিনটি পোশাকের প্রতিটির দাম ২৫০০টাকা থেকে  ৩৫০০ টাকা এবং বড়দের ৩৫০০টাকা থেকে  ৫ হাজার টাকার মধ্যে।

এদিকে নিউমার্কেটের টাঙ্গাইল শাড়ি ঘরের মালিক মো. আব্দুল কাদের বলেন, বেচা-বিক্রি টুকটাক শুরু হয়েছে। এবার টাঙ্গাইল সুতি শাড়ির দাম ৫০০ টাকা থেকে সাড়ে ৩ হাজার টাকা রয়েছে বলে তিনি জানান। নিউমার্কেটর বুশরা বস্তলায়ের স্বত্বাধিকারী  জানান ঈদের আর ১৫ দিন বাকি আছে আশা করি এখন থেকে ঈদ পযন্ত বেচাবিক্রি ভাল হবে।

অন্যদিকে ক্লাব সুপার মার্কেটের জুতা স্যান্ডেল বিক্রেতা আল-আমিন জানান, গত বুধবার  থেকে ক্রেতারা ভিড় করছেন। বিক্রিও টুকটাক হচ্ছে।

তবে বেশির ভাগ বিক্রেতা জানিয়েছেন, এ সপ্তাহেই মার্কেটগুলোতে ক্রেতার আনাগোনা শুরু হবে। কেননা, চাকরিজীবীরা এ সপ্তাহেই বেতন পেয়ে যেতে পারেন।

চাঁপাইনবাবগঞ্জের মার্কেট গুলতে ক্রয় করতে আসা ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে গত বছরের থেকে এবারের ঈদের পোশাকে দাম একটু বেশি। তবে দাম বেশি থাকলেও তারা সাধ্যের মধ্যে পোশাক ক্রয় করছেন। 

মন্তব্য ( ০)





  • company_logo