• অপরাধ ও দুর্নীতি

পাবনায় আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্য গ্রেফতার; বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

  • অপরাধ ও দুর্নীতি
  • ৩০ মার্চ, ২০২৩ ১৭:১৭:৩৪

ছবিঃ সিএনআই

তোফাজ্জল হোসেন বাবু,পাবনাঃ পাবনায় আন্তঃজেলা ডাকাতদলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পাবনা জেলা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার ও লুন্ঠিত মালামাল জব্দ করা হয়।বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার আকবর আলী মুনসী। গ্রেফতারকৃতরা হলেন, বাগেরহাটের  ফকিরহাট থানার জাড়িয়া বারুইডাঙ্গা গ্রামের জিয়াউল হকের ছেলে শরিফুল ইসলাম (৩৭), একই গ্রামের মৃত আমির আলী শেখের ছেলে বোরহান শেখ ওরফে বুরান (১৯), লখপুর গ্রামের মৃত মাহবুব শেখ ওরফে হাবিবুর রহমানের ছেলে আশরাফুল শেখ ওরফে আসাদুল ওরফে ছোট (২২), জাড়িয়া মাইটকুড়রা গ্রামের মৃত জাহাঙ্গীর শেখের ছেলে শিমুল শেখ  ওরফে হৃদয় (২৪) এবং খুলনা জেলার রূপসা থানার তালিমপুর গ্রামের হেলাল শেখের ছেলে বর্তমানে বাগেরহাট পৌর এলাকার চালতাতলা মহল্লার বাসিন্দা কামাল শেখ ওরফে কামরান শেখ (২৭)।

পুলিশ সুপার বলেন, ট্রাকে বসে বিভিন্ন জেলার সড়ক মহাসড়কে ঘুরে ঘুরে ডাকাতি করতেন ভ্রাম্যমান এ ডাকাতের দল। ‘গত ২৩ মার্চ পাবনার ঈশ্বরদীর জয়নগর পাঠশালার মোড়ে দাশুরিয়া-রুপপুর মহাসড়কের পাশে রাকিবুল হাসানের চাউল ও মুড়ি উৎপাদনের চাতাল মিলে ডাকাতি করে তারা। চাতালের নৈশপ্রহরীর হাত-পা ও মুখ বেঁধে দুর্ধর্ষ ডাকাতি করে পালিয়ে যায়। ঘটনার পর সিসিটিভির ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পাবনা জেলা পুলিশ।’তিনি বলেন, ‘এরা সবাই পেশাদার ডাকাতি দল। তারা ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়।

এসময় সুযোগ বুঝে ডাকাতি করে তারা। বিশেষ করে মহাসড়কের পাশে যেসব প্রতিষ্ঠান রয়েছে সেইসব প্রতিষ্ঠানকে টার্গেট করে ডাকাতি করে তারা।’ গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি ট্রাক, মোটরসাইকেল, হাসুয়া, ডাকাতিকৃত চাউল, মুড়িসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ডাকাত সদস্যদের নামে দেশের বিভিন্ন জেলায় ডাকাতি, দস্যুতা, ছিনতাই, হত্যা ও মাদকসহ ৪ থেকে ৮টি পৃথক পৃথক মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার। সংবাদ সম্মেলনে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান এবং সদর সার্কেল ডি, এম হাসিবুল বেনজীর প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo