• প্রশাসন

রমজানে কেউ সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে, বগুড়া জেলা প্রশাসক

  • প্রশাসন
  • ২১ মার্চ, ২০২৩ ২০:৫০:২৩

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা, বিশুদ্ধ খাদ্য সরবরাহ নিশ্চিতকরণ, যানজট নিরসনসহ সার্বিক বিষয়ে বগুড়ায় ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিভিন্ন বাজারের সাধারণ ব্যবসায়ীদের সাথে বিশেষ সভা করেছে জেলা প্রশাসন। বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে মঙ্গলবার দুপুর সাড়ে ৩ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে শুরু হওয়া এই সভা চলে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।সভায় সাধারণ ব্যবসায়ীরা জানান, এই বছর বাজারে নিত্যপ্রয়োজনীয় অধিকাংশের পণ্যের পর্যাপ্ত আমদানি রয়েছে যদি এই ধারা অব্যাহত থাকে তাহলে পণ্যের দাম বাড়বে না।

এছাড়াও যানজট নিরসন ও শহরের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবসায়ীরা প্রশাসনের সহযোগিতা কামনা করেন। সভায় জেলা প্রশাসক সাইফুল ইসলাম মাহে রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং এর কথা বলেন। কেউ যদি এই পবিত্র মাসে সিন্ডিকেট কিংবা অসাদুপায় অবলম্বন করে দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট বা মূল্যবৃদ্ধি ঘটায় তা কঠোর হস্তে দমন করা হবে যার লক্ষ্যে বাজারে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।সভায় রমজানে সেহেরী, ইফতার ও তারাবির নামাজের সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন জেলা প্রশাসক।

যানজট নিরসনে ভাসমান ব্যবসায়ীদের পুরো মাসজুড়ে সুনির্দিষ্ট কিছু জায়গায় অস্থায়ীভাবে পুনর্বাসন করার বিষয়ে সম্মিলিত সিদ্ধান্ত নেয়া হয় সভায়। এছাড়াও নিরাপত্তা বিবেচনায় জেলায় যেকোন রেস্তোরাঁ বা হোটেলে সেহেরি পার্টি থেকে সকলকে বিরত থাকার আহ্বান জানান।এসময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক যথাক্রমে দীনেশ সরকার ও নিলুফা ইয়াসমিন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল ইসলাম রিজভী, বিসিক বগুড়ার ডিজিএম একেএম মাহফুজুর রহমান, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সহ-সভাপতি মাহফুজুল ইসলাম রাজ, ব্যবসায়ী নেতা এ্যাডোনিস বাবু তালুকদার, পরিমল প্রসাদ রাজ, সায়েম ট্রেডার্সের আব্দুল মান্নান প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo