• জাতীয়
  • লিড নিউজ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ঢাকা জেলা প্রশাসনের উদ্দ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

  • জাতীয়
  • লিড নিউজ
  • ১৭ মার্চ, ২০২৩ ২১:০০:১৯

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষ্যে ঢাকা জেলা প্রশাসনের  উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।১৭ মার্চ(শুক্রবার) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগ, ঢাকা জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি। শিশুদের জন্য নিবেদিত এ অনুষ্ঠানটির সভাপতিত্ব করছেন বাংলাদেশ শিশু একাডেমির নৃত্য বিভাগের ক্ষুদে শিক্ষার্থী জুওয়ানা মোস্তাফিজ।

অনুষ্ঠানটির পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধান ছিলেন ঢাকা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান।  বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলার পুলিশ সুপার, মো. আসাদুজ্জামান পিপিএম (বার) এবং বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুর রহমান। এছাড়াও অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান, উপপরিচালক স্থানীয় সরকার, ঢাকা মো. আবু জাফর রিপন, জেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকমন্ডলি ।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেন, ‘শিশুদের জন্য বঙ্গবন্ধু ছিলেন নিবেদিত প্রাণ। তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে আগামী দিনের শিশুদের জন্য বিনির্মাণ করছেন। তিনি শিশুদের মাঝে বঙ্গবন্ধুর সুমহান আদর্শকে ছড়িয়ে দিতে সকলের প্রতি আহবান জানান’।  অনুষ্ঠানে ঢাকা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর ব্যক্তিত্ব ছিল পর্বতের মতো বিশাল কিন্তু তাঁর হৃদয় ছিল শিশুদের মতই কোমল। শিশুদের জন্য বঙ্গবন্ধুর ভালবাসা ছিল অপরিসীম’ ।তিনি শিশুদের আগামী দিনের যোগ্য নেতৃত্বের জন্য গড়ে তোলার প্রতি গুরুত্ব আরোপ করেন। তারই অংশ হিসেবে আজকের অনুষ্ঠানে সভাপতি করা হয়েছে বাংলাদেশ শিশু একাডেমির নৃত্য বিভাগের শিক্ষার্থী জুওয়ানা মোস্তাফিজ, যার বয়স মাত্র ৯ বছর। আলোচনা অনুষ্ঠান শেষে শিশুদের সাথে নিয়ে কেক কাটা হয়। পরে জাতীয় শিশু একাডেমির শিশুদের অংশগ্রহণে এবং জাতীয় শিশু একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য ( ০)





  • company_logo