• খেলাধুলা

বিশ্বকাপের সেই গ্লাভস নিলামে বিক্রি করে অর্থ শিশুদের দিলেন মার্টিনেজ

  • খেলাধুলা
  • ১১ মার্চ, ২০২৩ ১৩:২২:৪০

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপের পুরোটা জুড়েই দুর্দান্ত ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বিশেষ করে ফাইনাল ম্যাচে তার এক অনন্য রূপ দেখেছে ফুটবল ভক্তরা। সেখানে যে গ্লাভস পড়ে ফরাসিদের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন মার্টিনেজ, সেই গ্লাভস এবার নিলামে বিক্রি করেছেন তিনি।লাল ও হালকা সাদা রংয়ের এই গ্লাভস জোড়া নিজের কাছে স্মারক হিসেবে রেখে দেওয়ার কথা।

কিন্তু আর্জেন্টিনার ‘দিবু’ নামেও পরিচিত এই গোলকিপার তা করেননি। তিনি ভেবেছেন ক্যানসার আক্রান্ত শিশুদের কথা, তাই সেই গ্লাভস জোড়া নিলামে তুলেছিলেন তিনি।সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, কাতার বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে মার্টিনেজ যে গ্লাভস জোড়া পড়েছিলেন, গত শুক্রবার তা নিলামে ৪৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ ১৯ হাজার টাকা) বিক্রি হয়েছে।

এই টাকা পাবে আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যানসার ওয়ার্ড। দেশটিতে শিশুদের প্রধান হাসপাতাল এটি। সেই হাসপাতালের ক্যানসার ওয়ার্ডে টাকাটা দেওয়া হবে।আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইনস্টাগ্রামে বিষয়টি নিশ্চিত করেছে, ‘গ্রারাহানের ছেলেদের সাহায্যের জন্য দিবুর গ্লাভস ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।’ শুক্রবার গ্লাভসজোড়া নিলামে তোলার সময় ইংল্যান্ড থেকে ভিডিও কলে যোগ দিয়েছিলেন মার্টিনেজ।

 

মন্তব্য ( ০)





  • company_logo