• অর্থনীতি
  • লিড নিউজ

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আসবে তরুনদের হাত ধরে: বিজিএমইএ সভাপতি

  • অর্থনীতি
  • লিড নিউজ
  • ১০ মার্চ, ২০২৩ ১৯:০৩:১৮

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ বাংলাদেশের তরুনরা যাতে করে ব্যবসায়িক জগতে সফল হতে পারে, সেজন্য তাদেরকে প্রয়োজনীয় দক্ষতা, জ্ঞান এবং রিসোর্স দিয়ে পরিপূর্ন করে তোলার করার ওপর গুরুত্বারোপ করেছেন বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান। কারণ ব্যবসায়িক ক্ষেত্রে তরুনদের সফলতা আরও সমৃদ্ধশালী ও উন্নত বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে।

তিনি বলেন, “আমাদের একটি তরুণগোষ্ঠী এবং কর্মস্পৃহায় পরিপূর্ন জনসংখ্যা রয়েছে, যাদেরকে কাজে লাগিয়ে আমরা অর্থনৈতিক প্রবৃদ্ধি আনতে পারি এবং বাংলাদেশকে আমরা যে অবস্থানে নিয়ে যেতে চাই, সেখানে নিয়ে যেতে পারি।” 

তিনি শিক্ষার্থীদের বিশ্বের পরিবর্তনশীল প্রবনতাগুলোর সাথে তাল মিলিয়ে নিজেদেরকে গড়ে তোলার জন্য, তাদেরকে জ্ঞান এবং দক্ষতা অর্জনের আহবান জানান, যাতে করে তারা তাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে পারে এবং নিজেদের জন্য ও সামগ্রিকভাবে দেশের জন্য একটি উন্নত ভবিষ্যত তৈরি করতে পারে।

ফারুক হাসান ১০ মার্চ (শুক্রবার) ঢাকায় “১ম ডিআরএমসি ন্যাশনাল বিজনেস কার্নিভাল ২০২৩’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরএমসি এর অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএস।
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বিজনেস অ্যান্ড ক্যারিয়ার ক্লাব আয়োজিত বিজনেস কার্নিভাল ১০ মার্চ থেকে ১২ মার্চ ২০২৩ কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে, শিক্ষার্থীরা ২৩টি সেগমেন্টে অংশগ্রহন করছে। বিজিএমইএ কার্নিভাল আয়োজনে সহযোগিতা প্রদান করছে।

কার্নিভালে অ্যাকাউন্টিং, ফিন্যান্স, মার্কেটিং, ম্যানেজমেন্ট, ইকোনমিক্স, অ্যানালাইটিকাল এবিলিটি এবং সাধারন জ্ঞানসহ বিভিন্ন ধরনের অলিম্পিয়াড থাকছে।

বিজনেস কার্নিভাল আয়োজনের উদ্যোগ গ্রহনের জন্য ডিআরএমসি বিজনেস অ্যান্ড ক্যারিয়ার ক্লাবের প্রশংসা করে বিজিএমইএ সভাপতি বলেন, এই ধরনের ইভেন্টের আয়োজন শিক্ষার্থীদের জন্য শিল্প পেশাজীবীদের সাথে যোগাযোগ করতে এবং বিশ্বের ব্যবসা-বানিজ্যের সাম্প্রতিক পরিস্থিতি জানার জন্য একটি খুবই প্রয়োজনীয় প্লাটফর্ম।
 
তিনি বলেন, কার্নিভাল শিক্ষার্থীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে এবং তাদেরকে ব্যবসায়িক জগতে প্রবেশ করার জন্য অনুপ্রাণিত করবে।  
তিনি আরও বলেন, “আমাদের শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে তাদের দক্ষতা বাড়ানোর জন্য একদিকে তাদেরকে যেমন ব্যবসায়িক পরিকল্পনা, বিপণন এবং আর্থিক ব্যবস্থাপনার মতো বিষয়গুলোর সাথে পরিচিত করাতে হবে, অন্যদিকে উদ্ভাবন এবং যে কোন পরিস্থিতি মোকাবেলা করে ব্যবসা টিকিয়ে রাখার মানসিকতা তাদের মধ্যে তৈরি করে দিতে হবে।” 

তিনি আশা প্রকাশ করেন যে আগামী দিনগুলোতেও ডিআরএমসি শিক্ষার্থীদের জন্য এই উদ্যোগ অব্যাহত রাখবে।
তিনি বিজিএমইএ এর সদস্যসহ সবাইকে কার্নিভাল পরিদর্শন এবং সেখানে অংশগ্রহনকারী শিক্ষার্থীদেরকে অনুপ্রাণিত করার জন্য আহবান জানান।

মন্তব্য ( ০)





  • company_logo