• খেলাধুলা

হারের পর এমবাপে বললেন, ‘সর্বোচ্চ দিয়েছি’

  • খেলাধুলা
  • ০৯ মার্চ, ২০২৩ ১১:০৫:৩৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: বায়ার্ন মিউনিখের বিপক্ষে নিজেদের সর্বোচ্চটা দেওয়ার প্রত্যয় নিয়েই অ্যালিয়াঞ্জ অ্যারেনায় নেমেছিল পিএসজি। কিন্তু আরও একটি হারে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে তাদের। হারলেও নিজেদের সর্বোচ্চটাই দিয়েছেন বলে সরল স্বীকারোক্তি দিয়েছেন দলের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে।বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছে পিএসজি। এর আগে পার্ক দে প্রিন্সেসে প্রথম লেগে ১-০ গোলে হেরেছিল তারা।

দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানের অগ্রগামিতায় আসরের কোয়ার্টার ফাইনালের টিকিট মিলল জার্মান বুন্ডেসলিগা শিরোপাধারীদের।এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিল পিএসজি। অথচ আরও ভালো কিছুর আশাবাদ ব্যক্ত করেছিল তারা। ম্যাচ শেষে এ প্রসঙ্গে এমবাপে বলেন, 'আমি এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে আমার প্রথম সংবাদ সম্মেলনে যেমন বলেছিলাম, আমরা আমাদের সর্বোচ্চটা করতে যাচ্ছি। এটাই আমাদের সর্বোচ্চ, এটাই সত্য।'দুই দলের মধ্যে কি পার্থক্য ছিল তা জানতে চাইলে আরও বলেন, 'পিএসজিতে কি অনুপস্থিত ছিল? দুই স্কোয়াডের দিকে তাকালে বেশি কিছু নয়।

তাদের একটি দুর্দান্ত স্কোয়াড রয়েছে, চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য তৈরি করা হয়েছে। আমরা নিজেদেরকে প্রশ্ন করতে যাচ্ছি এবং তারপরে আমাদের দৈনন্দিন জীবনে ফিরে যাব এবং লিগে।''বর্তমানে লিগ ওয়ানের শিরোপা জয়ই তাদের মূল লক্ষ্য বলে জানান এ তরুণ, এটা বড় হতাশার। তবে যা হওয়ার হয়েছে। আমাদের এগিয়ে যেতে হবে... আমরা দুর্দান্ত একটি দলের বিপক্ষে হেরেছি, টুর্নামেন্ট জেতার চেষ্টা করছি। আমি শান্ত রয়েছি। এই মৌসুমে লিগ জিততে আমার কাছে একটাই গুরুত্বপূর্ণ বিষয়, তারপর দেখা যাবে।'

 

 

 

মন্তব্য ( ০)





  • company_logo