• তথ্য ও প্রযুক্তি

নারী দিবসের প্রতি সম্মান জানিয়ে গুগলের ডুডল

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৮ মার্চ, ২০২৩ ১৫:০০:২৭

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ প্রতি বছর ৮ মার্চ পালন করা হয় আন্তর্জাতিক নারী দিবস। সমাজের বিভিন্ন স্তরে নারীর অবদান, তাদের ভূমিকার প্রতি সম্মান জানাতেই এই দিনটি উদযাপন করা হয়। এই দিনটিকে বিশেষ ভাবে পালন করে টেক জায়ান্ট গুগলও। তারা প্রতি বছর এই দিনে একটি বিশেষ ডুডল প্রকাশ করে থাকে। এবারের আন্তর্জাতিক নারী দিবসেও তার ব্যতিক্রম হয়নি।

আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে, গুগল একটি বিশেষ ডুডল প্রকাশ করেছে। এতে ‘নারীরাও যে নারীদের সমর্থন করে’ তার একটি আবহ তুলে ধরার চেষ্টা করা হয়েছে।বিশেষ ডুডলে প্রতিটি 'GOOGLE' অক্ষরের ভিগনেটগুলো এমন করে সাজানো হয়েছে, যাতে দেখানো হয়েছে-বিশ্বজুড়ে নারীরা একে অপরের উন্নতি করতে এবং একে অপরের জীবনযাত্রার মান উন্নত করতে সমর্থন করছেন।এটি এমন মহিলাদের জন্যও যারা তাদের অধিকারের জন্য অন্বেষণ করতে, শিখতে এবং এগিয়ে যেতে একত্রিত হন। সেই সব নারীদের জন্য যারা জীবনের সকল স্তরের মানুষের প্রাথমিক যত্ন নেন।

এই ডুডল তৈরি করেছেন অ্যালিসা উইনান্স। এখানে সেই সব মহিলাদের জন্যও বলা হয়েছে যারা মাতৃত্বের সময় একে অপরের জন্য গুরুত্বপূর্ণ সহায়তা দেন।তবে এই প্রথম নয়, এর আগেও নানা উৎসব কিংবা ঐতিহাসিক দিনে সেজে উঠে ডুডল। আবার বিখ্যাত কোনো ব্যক্তিত্বকে সম্মান জানিয়েও একাধিকার সেজেছে ডুডল। নারী-দিবসেও তার ব্যতিক্রম হল না।

মন্তব্য ( ০)





  • company_logo