• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

বগুড়ায় মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প প্রদর্শনী মেলার উদ্বোধন

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ১১ ফেব্রুয়ারী, ২০২৩ ১৯:৫৯:১৬

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১১টায় শহরের ঠনঠনিয়া মোহাম্মদ আলী হাসপাতাল মাঠে বাংলাদেশ তাঁত বোর্ড, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় মাসব্যাপী  এ মেলার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ তাঁত বোর্ড, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের (অতিরিক্ত সচিব) চেয়ারম্যান ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। প্রধান অতিথির সাংসদ রিপু বলেন, সভ্যতার শুরু হয়েছিল তাঁত বস্ত্র দিয়ে। তাঁতের ইতিহাস বাংলাদেশের শিল্প জগতে সবচেয়ে গৌরবোজ্জ্বল ইতিহাসের একটি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে নানা পদক্ষেপ গ্রহন করেছেন। তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে তিনি সবাইকে দেশের তৈরি তাঁতের কাপড় ব্যবহারের আহ্বান জানান। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীনেশ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুর রশিদ, বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ.টি এম নুরুজ্জামান, বাংলাদেশ তাঁত বোর্ড, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের পরিচালক (প্রশাসন) সুকুমার চন্দ্র সাহা, মহাব্যবস্থাপক কামনাশীষ দাস, মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিক আমিন (কাজল), বাংলাদেশ জাতীয় তাঁতী সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদসহ আরো অনেকে। মেলার আয়োজকরা জানান, দেশীয় উদ্যোক্তাদের বিকশিত করতেই এই মেলার আয়োজন করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo