• তথ্য ও প্রযুক্তি

ভারতীয় বাজারে একসঙ্গে ৩ ই-বাইক আনছে ওলা

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ১৮:৫০:১০

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ভারতীয় বাজারে আসছে ওলার তিনটি ই-বাইক। বৈদ্যুতিক বাইক, স্কুটারের জন্য এখন ওলা বেশ জনপ্রিয়। কম দামের মধ্যেই থাকে ওলার বৈদ্যুতিক বাইক-স্কুটারগুলো। এবার একসঙ্গে তিনটি ওলা আউট অব দ্য ওয়ার্ল্ড, ওলা পারফর্ম্যাক্স ও ওলা রেঞ্জার বাইক নিয়ে আসছে সংস্থাটি। এদের মধ্যে ওলা আউট অব দ্য ওয়ার্ল্ড হতে চলেছে সবচেয়ে প্রিমিয়াম মডেল।

চলুন জেনে নেওয়া যাক এই তিন বাইকের ফিচার ও দাম সম্পর্কে-

ওলা-র আউট অব দ্য ওয়ার্ল্ড ই-বাইকটির সর্বোচ্চ গতি থাকবে ঘণ্টায় ১১০ কিলোমিটার। একবার চার্জে ১৭৪ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেবে প্রিমিয়াম এই বাইক। একটাই ভ্যারিয়েন্ট থাকবে এই ই-বাইকের। সুরক্ষার জন্য এই ইলেকট্রিক বাইকে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিসট্যান্ট সিস্টেম ফিচার দেওয়া হয়েছে। অত্যন্ত জরুরি এই বৈশিষ্ট্য সাধারণত দামি ইলেকট্রিক বাইকে দেওয়া হয়। ওলার এই প্রিমিয়াম বাইকের দাম হতে পারে ১ লাখ ৫০ হাজার টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ৯৬ হাজার টাকা।ওলা পারফর্ম্যাক্স ইলেকট্রিক বাইকটি মিড-রেঞ্জের হতে চলেছে।

তিনটি ভ্যারিয়েন্টে আসবে এই বিদ্যুৎচালিত বাইকটি। তিনটি ভ্যারিয়েন্ট থাকবে এর। সেগুলোর মধ্যে এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্টটি ৯১ কিমি রেঞ্জ এবং প্রতি ঘণ্টায় ৯৩ কিলোমিটার টপ স্পিড পাওয়া যাবে বাইকটিতে। ভ্যারিয়েন্টের দাম হতে পারে ১ লাখ ৫ হাজার টাকা। দ্বিতীয় ভ্যারিয়েন্টটি ১৩৩ কিলোমিটারের রেঞ্জ এবং প্রতি ঘণ্টা সর্বোচ্চ ৯৫ কিলোমিটার স্পিড দিতে পারে। এই ভ্যারিয়েন্টটির দাম হতে পারে ১ লাখ ১৫ হাজার টাকা। টপ ভ্যারিয়েন্টের দাম থাকতে পারে ১ লাখ ২৫ হাজার টাকা। ১৭৪ কিমি রেঞ্জ সহ প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৯৫ কিলোমিটার স্পিড দিতে পারবে বাইকটি।

ওলা রেঞ্জার হতে চলেছে এদের মধ্যে সবচেয়ে সস্তার ই-বাইক। এই বাইকটিও তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। বেস মডেলটি ৮০ কিলোমিটার রেঞ্জ এবং ৯১ কিলোমিটার প্রতি ঘণ্টার সর্বোচ্চ গতি দেবে। মিড-রেঞ্জ ভ্যারিয়েন্টের বাইকটিতে ১১৭ কিলোমিটার রেঞ্জ এবং ৯১ কিলোমিটার প্রতি ঘণ্টায় সর্বোচ্চ গতি দিতে পারবে। যদিও প্রিমিয়াম ভ্যারিয়েন্টের মডেলটির রেঞ্জ ১৫৩ কিলোমিটার এবং টপ স্পিড প্রতি ঘণ্টার সর্বোচ্চ ৯১ কিলোমিটার হবে বলে জানা গেছে। বাইকটির দাম ৮৫ হাজার থেকে ১ লাখ ৫ হাজার পর্যন্ত হতে পারে, এমনটাই ধারণা করা হচ্ছে।

 

মন্তব্য ( ০)





  • company_logo