• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

রংপুরে যুবকের ১১ বছর কারাদন্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ১৬:৫৭:২৬

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরোঃ রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে ধর্মীয় অবমাননাকর কমেন্ট করায় পরিতোষ সরকার (২১) নামে এক যুবককে বিভিন্ন মেয়াদে ১১ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড.আব্দুল মজিদ এ রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত পরিতোষ সরকার আদালতে উপস্থিত ছিলেন।কারাদন্ড হ্ধসঢ়;ওয়া আসামী চিকিৎকার দিয়ে বলেন আমার বিরুদ্ধে অন্যায় করা হয়েছে।সংখ্যালঘুদের উপর মিথ্যা মামলা দিয়েছেন।প্রধানমন্ত্রীর কাছে বলবে আমি অন্যায় করি নাই।

সায়বার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি এ্যাড: রুহুল আমিন তালুকদার বলেন রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে ধর্মীয় অবমাননাকর কমেন্ট করায় পরিতোষ সরকার (২১) নামে এক যুবককে বিভিন্ন মেয়াদে ৪টি ধারায় ১১ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

তিনি বলেন,ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার বিষয়টি প্রমাণিত হওয়ায় আসামি পরিতোষ সরকারকে চারটি ধারায় মোট ১১ বছরের কারাদন্ড দিয়েছেন বিচারক।তবে সব সাজা একত্রে চলায় তাকে সর্বোচ্চ পাঁচ বছর কারাভোগ করতে হবে।৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।আদেশের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে আসামী পক্ষের আইনজীবী।

আসামিপক্ষের আইনজীবী শামীম আল মামুন বলেন, এ রায়ে ন্যায় বিচারের প্রতিফলন ঘটেনি। আমরা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবোন তারা। ফেসবুকে ধর্মীয় অবমাননাকর মন্তব্য করার জেরে ২০২১ সালের ১৭ অক্টোবর রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দু জেলে পল্লীতে হামলা-অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে।আগুনে ৩৯টি পরিবারে বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়।ভাঙচুর ও লুটপাট হয় বিভিন্ন বাড়িতে।

এ ঘটনায় পৃথক তিনটি মামলা হয়।এরমধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে পরিতোষ সরকারকে আসামি করে একটি মামলা করেন পীরগঞ্জ থানার এসআই ইসমাইল হোসেন।মামলায় বলা হয়েছে। ফেসবুক পোস্টের কমেন্টে পবিত্র কাবা শরীফের ওপর কুকুর প্রস্রাব করার দৃশ্য পোস্ট করেন।এ ঘটনার জেরে মাঝিপাড়ায় বিভিন্ন হিন্দুবাড়িতে অগ্নিসংযোগ, লুপটপাট চালায় দুর্বৃত্তরা।

মন্তব্য ( ০)





  • company_logo