• প্রশাসন

বিয়ে বাড়িতে প্রশাসনের হানা, বন্ধ করলো বাল্যবিবাহ

  • প্রশাসন
  • ০৭ ফেব্রুয়ারী, ২০২৩ ১৮:১৯:৩০

ফাইল ছবি

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর: জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুরে ৭ম শ্রেণীতে পড়ুয়া এক শিক্ষার্থীর বাল্যবিবাহ বন্ধ করেছে প্রশাসন। সোমবার দিবাগত রাত ১২টা দিকে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের চারাইলদার গ্রামে বাল্যবিবাহ বন্ধ করে উপজেলা প্রশাসন।

স্থানীয় জামালপুর জেলা আনসার ভিডিপি কার্যালয় সুত্রে জানা যায়, মাহমুদপুর ইউনিয়নের চারাইলদার গ্রামের ৭ম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিবাহ হচ্ছে এমন তথ্যের খবর পান জামালপুর জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যাট মো. মিজানুর রহমান।

পরে তিনি মেলান্দহ উপজেলা নিবার্হী কর্মকর্তা ও জেলা ম্যাজিস্ট্রেটকে বাল্যবিবাহে বিষয়টি অবগত করেন। পরে রাত ১২ টা দিকে দিকে  ইউএনও ও পুলিশ সদস্য বিয়ে বাড়িতে হাজির হন। প্র শাসনের উপস্থিতি টের পেয়ে বর, কনে রেখে দৌড়ে পালিয়ে যান বাকীরা। পরে বন্ধ করে দেওয়া হয় বিয়ে।

এ বিষয়ে জেলা কমান্ড্যান্ট মো. মিজানুর রহমান বলেন,'আনসার ভিডিপি'র এক সদস্যের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমারা সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে একটি অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বাল্যবিবাহের অভিশাপ থেকে বাঁচাতে সফল হই'।

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) সেলিম মিঞা বলেন, ‘আমাদের উপস্থিতি টের পেয়ে উভয় পক্ষের স্বজনেরা পালিয়ে যান। সঠিক সময়ে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করেছি। বাল্যবিবাহ রোধে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত। 

মন্তব্য ( ০)





  • company_logo