• খেলাধুলা

মেসিকে আবার দলে ফেরানোর ইঙ্গিত দিচ্ছেন কোচ জাভি হার্নান্দেজ

  • খেলাধুলা
  • ০৭ ফেব্রুয়ারী, ২০২৩ ১৪:৩২:২৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ২১ বছরের সম্পর্ক ভেঙে অশ্রুসিক্ত চোখে বার্সেলোনা ছেড়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। নতুন করে প্যারিসের ক্লাব পিএসজির সঙ্গে তিনি বেশ মানিয়েও নিয়েছেন। এরপর ৩৬ বছরের শিরোপা গেরো খুলেছেন জাতীয় দলের হয়ে। কিন্তু দুই মৌসুম পেরোলেও কিছুদিন পরপরই গুঞ্জন উঠছে ফের বার্সায় ফিরছেন মেসি। এবার আর্জেন্টাইন সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এলএমটেন কাতালান ক্লাবে ফেরার সময় জানিয়েছেন।

ফরাসি জায়ান্ট পিএসজির হয়েও দুর্দান্ত সময় কাটাচ্ছেন সদ্য বিশ্বকাপজয়ী এই মহাতারকা। ক্লাবটির সঙ্গে চলতি বছরের জুন পর্যন্ত চুক্তি রয়েছে তার। তবে কাতার বিশ্বকাপ জয়ের পর মেসি পিএসজি ছাড়তে পারেন বলে জল্পনা চলছে। সম্ভাবনার তালিকায় রয়েছে ইউরোপীয় একাধিক ক্লাব। অর্থনৈতিক প্রেক্ষাপট, কর্মকর্তাদের সঙ্গে মনোমালিন্য না হওয়াসহ বেশকিছু কারণে বার্সা ছাড়েন মেসি। বয়সটাও ছিল অন্যতম একটা কারণ। কিন্তু গত ডিসেম্বরে আর্জেন্টিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর বদলেছে পরিস্থিতি। মেসিকে আবার দলে ফেরানোর ইঙ্গিত দিচ্ছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ।

কাতালোনিয়ায় ফেরা নিয়ে দেশীয় সংবাদমাধ্যমকে মেসি জানিয়েছেন, ‘অবসর নেওয়ার পর আমি আবার বার্সেলোনায় ফিরে আসব। এটি আমার বাড়ি।

তবে মেসি যে খেলোয়াড় হিসেবে নয়, বার্সেলোনার নাগরিক হিসেবে যাবেন সেটিই এখন পর্যন্ত নিশ্চিত। মেসি একইসঙ্গে আর্জেন্টিনা, স্পেন এবং কাতালোনিয়ার নাগরিক। ক্যারিয়ার শেষে পরবর্তী ঠিকানা হিসেবে বার্সেলোনাকে বেছে নিয়েছেন তিনি।

এদিকে, কাতালান ক্লাবে মেসির দীর্ঘদিনের সতীর্থ ও বর্তমানে দলটির কোচ জাভি জানান, ‘এটা অবশ্য নির্ভর করছে ওর (মেসি) ইচ্ছার উপর। সে কী চায় সেটাই আসল। ওর অনুভূতির গুরুত্ব রয়েছে। বার্সেলোনা সব সময়ই মেসির বাড়ির মতো। ওর জন্য আমাদের দরজা সব সময় খোলা রয়েছে। অন্তত যতদিন আমি কোচ থাকব, ততদিন মেসির জন্য দরজা খোলা থাকবে। এই সিদ্ধান্তটা নির্ভর করছে মেসির উপর। ক্লাবের উপর নয়।’

আরেকটি সূত্রে জানা গেছে, মেসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ২০২৪ সাল নাগাদ আবারও তাকে চাইতে পারে ক্লাব ম্যানেজমেন্ট। এরপর চুক্তি বাড়লেও বাড়তে পারে।

 

 

মন্তব্য ( ০)





  • company_logo