• রাজনীতি

আমরা এখনও জোটবদ্ধ আছি এভাবেই নির্বাচনে যাবোঃ মেনন 

  • রাজনীতি
  • ০৫ ফেব্রুয়ারী, ২০২৩ ১৮:২৯:৫৯

ছবিঃ সিএনআই

মোঃ রাশেদ খান মেনন, টাঙ্গাইলঃ অসম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতির ভিত্তিতে ১৪ দল ঐক্যবদ্ধ হয়েছিল। তাই সেই ঐক্য প্রাসঙ্গিক থাকা পর্যন্ত জোটও থাকবে। “বড় দল আওয়ামী লীগ যদি মনে করে তারাই যথেষ্ট, তাহলে আমাদের তখন সিদ্ধান্ত নিতে হবে। যে আলোচনা হয়েছে তাতে আমরা এখনও জোটবদ্ধ আছি এবং জোটবদ্ধভাবেই নির্বাচনে যাবো। টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে গতকাল সন্ধ্যায় ওয়ার্কার্স পার্টির সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসে সংসদ সদস্য কমরেড রাশেদ খান মেনন এসকল কথা বলেন। তিনি আরো  বলেন, ১৪ দলের নেতৃত্বে থাকা আওয়ামী লীগ ২০১৮ সালের নির্বাচনের পর দলের নামে সরকারকে পরিচিত করিয়েছে।

বঙ্গবীর কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ জোটে আসার বিষয়ে তিনি বলেন, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের ধারার রাজনীতির সঙ্গে একমত হয়ে যারা আসতে চায়, তাদের স্বাগত জানানো হবে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি  রাশেদ খান মেনন এম পি আরো বলেন, জোটবদ্ধ হয়ে ২০১৪ সালের পর আন্দোলন-সংগ্রাম করে বিএনপি-জামায়াত জোট শাসনের পতন ঘটিয়েছিল।

১৪ দল ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে সারাদেশে বিএনপি-জামায়াত যে নৈরাজ্য সৃষ্টি করেছিল তাও প্রতিরোধ করা হয়েছিল। “কিন্তু ২০১৮ সালের নির্বাচনে ১৪ দলের মূল যে দল আওয়ামী লীগ, তারা সরকারটাকে আওয়ামী লীগের সরকার বলেই পরিচিত করিয়েছে।” অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি টাঙ্গাইল জেলা শাখার  সভাপতি গোলাম নওজব পা্ওয়ার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল  হাসান পিপলু, মাওলানা ভাসানীর দৌহিত্র আজাদ খান ভাসানী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি টাঙ্গাইল জেলার নেতা আনিসুর রহমান মল্লিক, মোঃ আনোয়ার হোসেন চিশতিয়া, শাহিনুর রহমান স্বাধীন, গ্রামীণ প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্র (সিআরডিডি) প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক সিফাত মোহাম্মদ আরেফীন'সহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, টাঙ্গাইল জেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য একটি পূনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠা করা প্রয়োজন  যেখানে প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, চিকিৎসা, বাসস্থান,  প্রশিক্ষণ, কর্মসংস্থান সহ সকল সুযোগ সুবিধা অন্তর্ভূক্ত থাকবে। দৃষ্টি প্রতিবন্ধী মোকলেছুর রহমান বলেন প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান নিশ্চিত করা করতে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়োগ পরীক্ষা সহজীকরণ করা প্রয়োজন।

মন্তব্য ( ০)





  • company_logo