• সমগ্র বাংলা

কাপ্তাই হ্রদের আটকে পড়া ১৭৫ পর্যটককে উদ্ধার করলো পুলিশ

  • সমগ্র বাংলা
  • ০৫ ফেব্রুয়ারী, ২০২৩ ১৭:৫৫:২৭

ছবিঃ সিএনআই

মোহাম্মদ আজিজুল ইসলাম, রাঙামাটিঃ  জরুরি সেবা ৯৯৯ নম্বরের ফোন করে রাঙামাটির কাপ্তাই হ্রদে ডুবোচরে আটকে পড়া পর্যটকবাহী লঞ্চের ১৭৫ জন শিক্ষক ও শিক্ষাথীকে উদ্ধার করলো পুলিশ। শনিবার (০৪ফেব্রুয়ারী) দিনগত রাতে জেলার বরকল উপজেলার সুবলং ইউনিয়নের নির্বাণ নগর ইয়ারিং এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, আজ শনিবার সকালের দিকে চট্টগ্রাম সরকারী কলেজের ইতিহাস বিভাগ থেকে ১৭৫ জনের শিক্ষক ও শিক্ষার্থী রাঙামাটিতে শিক্ষা সফরে আসেন। শহরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ঘাট থেকে একটি লঞ্চ ভাড়া নিয়ে কাপ্তাই হ্রদের শুভলংসহ বিভিন্ন স্থানে ঘুরাফেরা করেন। পরে তারা ফেরত আসার পথে হ্রদের ইয়ারিং এলাকা নামক স্থানে লঞ্চটি চরে আটকে যায়।

কয়েকট ঘন্টা ধরে চেষ্টা করার পর না পেরে আটককে পড়াদের মধ্যে থেকে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে। পরে নৌ পুলিশের সহায়তায় জেলা পুলিশ তথ্য প্রযুক্তিদের মাধ্যমে তাদের চিহিৃত করে উদ্ধার করে। পরে তাদের নিরাপদে চট্টগ্রামে পাঠানো হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার, রাঙামাটি জাহিদুল ইসলাম বলেন-পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে নৌ পুলিশ, কোতয়ালী থানা পুলিশের সহায়তায় আমরা পর্যটকদের রাঙামাটিতে নিয়ে আসি। এতে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

মন্তব্য ( ০)





  • company_logo