• সমগ্র বাংলা

কোরআন অবমাননার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ

  • সমগ্র বাংলা
  • ০৩ ফেব্রুয়ারী, ২০২৩ ১৯:০৪:২১

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: ইউরোপের সুইডেন ও ডেনমার্কে কোরআন অবমাননার প্রতিবাদে বগুড়ায় শুক্রবার বাদ জুম্মা শহরের ফতেহ আলী বাজার গেট এলাকায়  বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

সংগঠনটির বগুড় জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে জাতীয় শিক্ষাক্রমের পাঠ্যপুস্তক বিতর্কিত দাবি করে তা অতিদ্রুত সংশোধনের আহ্বান জানান নেতৃবৃন্দ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়ার সভাপতি মামুনুর রশিদ। তিনি তার বক্তব্যে বলেন, 'বাংলাদেশের মুসলিম পরিবারের সন্তানদের ঈমান আকিদা ও দেশপ্রেম ধ্বংসের জন্য শিক্ষানীতি প্রণয়নের দায়িত্ব ইসলাম বিরোধী শক্তির হাতে তুলে দেয়া হয়েছে। তারা মুসলমানের সন্তানদের নাস্তিক মানসিকতা তৈরি করার জন্য শিক্ষানীতি প্রণয়ন করেছে। শিক্ষা সিলেবাসের প্রতিটি পরতে নাস্তিক্যবাদ ছড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। হিজাব থেকে শুরু করে দাড়ি ইসলামের এমন অনেক গুরুত্বপূর্ণ নির্দেশনার বিষয়ে ঘৃণা ছড়ানো হয়েছে।

আমাদেরকে বারবার আশ্বস্ত করা হয়েছিল পাঠ্য বইয়ে ইসলাম বিরোধী কিছু থাকবে না। কিন্তু সেই কথা রাখা হয়নি। এই সিলেবাসে একদিনও পাঠদান আমরা মেনে নিতে পারি না।' এসময় ডেনমার্ক ও সুইডেনে কোরআন অবমাননা প্রসঙ্গে এ নেতা বলেন, 'এই দুটি দেশে পবিত্র কোরআন কে অপমান করা হয়েছে অথচ বাংলাদেশ এখন পর্যন্ত একটা চিঠি দেয়নি। আমরা অনুরোধ করব একটি বিবৃতি দিন। তাহলে আমরা বুঝব আপনারা মুসলমানদের পক্ষে আছেন। আর যদি বিদেশী শক্তির প্রভুত্ব নিয়ে ক্ষমতাশীলরা ক্ষমতায় থাকতে চায় তাহলে এ দেশের তৌহিদি জনতা এর জবাব দিবে’। বিক্ষোভ সমাবেশ পরবর্তী সংগঠনটির প্রায় দুই শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল শহরের সাতমাথাসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

মন্তব্য ( ০)





  • company_logo