• প্রশাসন

জুড়াছড়িতে সীমান্ত সড়ক পরিদর্শনে সেনা প্রধান

  • প্রশাসন
  • ৩১ জানুয়ারী, ২০২৩ ১৫:২৮:৩৮

ছবিঃ সিএনআই

মোহাম্মদ আজিজুল ইসলাম, রাঙামাটি:  তিন পার্বত্য জেলার সীমান্ত সড়ক প্রথম পর্যায়ের প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার দুপুর ২টায় জুড়াছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়নের সীমান্ত সড়ক পরিদর্শন করেন তিনি। সীমান্ত সড়ক পরিদর্শনকালে সেনা প্রধান বলেন- সীমান্ত সড়ক পরিদর্শন করেছি। কাজের গুণগত মান অত্যন্ত ভাল। সেনা প্রধান আরও বলেন- পুরো দেশে অনেক গুলো উন্নয়ণ কাজ চলছে। এর মধ্যে সীমান্ত সড়ক একটি। এলাকাটি অত্যন্ত দুর্গম। মোবাইল নেটওয়ার্ক নেই। তারপরও আমাদের যে সময় দেওয়া হয়েছে ঐ সময়ের মধ্যে আমরা কাজের গুণগত মান ঠিক রেখে কাজ শেষ করা হবে।

এসময় তার সফর সঙ্গী ছিলেন- চীফ অব জেনারেল স্টাফ আতাউল হাকিম সারোয়ার হাসান, চট্টগ্রাম এরিয়ান কমান্ডার মিজানুর রহমান শামীম, ২৬ ইসিবি  অধিনায়ক লে. কর্নেল এইচএম মুহায়মিন বিল্লাহ চৌধুরী, সীমান্ত সড়ক প্রকল্পের  পরিচালক কর্ণেল ভূঁইয়া গোলাম কিবরিয়া।

পার্বত্য চট্টগ্রাম দেশের এক দশমাংশ। দুর্গমতার কারণে যোগাযোগ ব্যবস্থা অনুন্নত থাকায় এক সময় পার্বত্য চট্টগ্রাম দেশের পিছিয়ে পড়া অঞ্চল হিসেবে পরিগণিত হলেও বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে পার্বত্য চট্টগ্রামে এক নবযুগের সূচনা হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য থেকে শুরু করে সড়ক যোগাযোগে অভ‚তপূর্ব উন্নতি ঘটেছে। পার্বত্য চট্টগ্রামে দৃশ্যপট বদলে দিতে বর্তমান সরকার ২০১৯সাল থেকে সীমান্ত সড়ক নির্মাণ কাজের সূচনা করে। এ সীমান্ত সড়ক পার্বত্যাঞ্চলের মানুষের ভাগ্যর চাকা ঘুরিয়ে দিবে। সীমান্ত সড়ক-কে ঘিরে মানুষ এখন নতুন স্বপ্নবুনা শুরু করে দিয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, নিরাপত্তা, তথ্য প্রযুক্তির উন্নয়ন, পর্যটন শিল্পের প্রসার এবং জীবনমানের ব্যাপক পরিবর্তনে এ সীমান্ত সড়ক গুরুত্বপূর্ণ রাখবে।

সীমান্ত সড়ক নির্মাণের ফলে স্থানীয়রা যেমন আনন্দ উল্লাসে মেতে উঠেছেন তেমনি বর্তমান সরকারের এমন সাহসী উদ্যোগ-কে স্বাগত এবং কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

মন্তব্য ( ০)





  • company_logo