• সমগ্র বাংলা

মাগুরায় শুরু হয়েছে কবি কাজী কাদের নওয়াজের ১১৫তম জন্মবার্ষিকীতে ৩ দিনব্যাপী অনুষ্ঠান

  • সমগ্র বাংলা
  • ২৮ জানুয়ারী, ২০২৩ ১৭:৩০:০৮

ছবিঃ সিএনআই

আলী আশরাফ, মাগুরা: শ্রীপুর উপজেলার মুজদিয়া 'কবি ভবন' চত্বরে মুঘল ঐতিহ্যের কবি কাজী কাদের নওয়াজের ১১৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।২৭ জানুয়ারী  শুক্রবার বিকেলে এ অনুষ্ঠানমালার উদ্বোধন করেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ও কবি কাজী কাদের নওয়াজ ফাউন্ডেশনের সভাপতি কমলেশ মজুমদার। কবি কাজী কাদের ফাউন্ডেশন ও স্মৃতি পাঠাগার এ অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে আলোচনা সভা, কবি ও সাহিত্যিক মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্রী মেডিকেল ক্যাম্প, গ্রামীণ ঐতিহ্য নাগরদোলা,  শিক্ষার্থীদের অংশগ্রহণে সঙ্গীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও স্বরচিত কবিতা পাঠ। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মশিয়ার রহমান,  বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাড. কাজী রেজাউল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ইকরাম আলী বিশ্বাসসহ অন্যরা। 

শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক ড. মুসাফির নজরুলের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোল্লা মতিয়ার রহমান, শ্রীপুর সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক শিকদার মঞ্জুর আলম,  কবি কাজী কাদের নওয়াজ ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম মোল্লা ও কবির ভাগ্নী ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কাজী মঞ্জুরা সুলতানা।  

সন্ধ্যায় স্থানীয় ও বহিরাগত শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আগামী রবিবার রাতে ৩ দিনব্যাপী এ অনুষ্ঠানের সমাপনী হবে বলে জানা গেছে।

মন্তব্য ( ০)





  • company_logo