• সমগ্র বাংলা

চিলমারীতে বাঘাইড় মাছ বিক্রেতাকে জড়িমানা

  • সমগ্র বাংলা
  • ২৬ জানুয়ারী, ২০২৩ ১৭:৪৮:৫৬

ছবিঃ সিএনআই

মোঃ হাসান, কুড়িগ্রামঃ কুড়িগ্রামের চিলমারীতে প্রায় ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরায় বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপদ) আইনে ভ্রাম্যমাণ আদালতে এক মাছ বিক্রেতাকে নগদ ৫শ টাকা জড়িমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ জড়িমানা করা হয়।

জানা গেছে, আজ সকালে ব্রহ্মপুত্র নদ ২৫কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়ে। পরে সেই মাছ সাজু নামে এক মাছ বিক্রেতা উপজেলার থানাহাট ইউনিয়নের পাম্পেরমোড় এলাকায় বিক্রি করার চেষ্টা করে। এসময় বিষয়টি প্রশাসনের নজরে আসলে বন্য আইনের মাধ্যমে বনবিভাগের একটি দল মাছ টি আটক করে  উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে নিয়ে আসেন।

পরে, নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান উপস্থিত থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাছ বিক্রেতা মোঃ সাজু মিয়া কে নগদ পাঁচশ টাকা জড়িমানা করেন। পরে উদ্ধারকৃত মাছ টি স্থানীয় এতিমখানায় দেয়া হয়েছে। মাছ বিক্রেতা সাজু মিয়া উপজেলার রমনা মডেল ইউনিয়নের বাসিন্দা। নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান জানান, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপদ) আইন ২০১২ এর ৩৯ধারায় জড়িমানা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নুরুজ্জামান খান, এস আই আজিজুর রহমান।

মন্তব্য ( ০)





  • company_logo