• অপরাধ ও দুর্নীতি

দিনাজপুরে স্বামীসহ প্রতারক নারী গ্রেপ্তার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৪ জানুয়ারী, ২০২৩ ১১:১১:৩৬

ছবিঃ সিএনআই

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুর: দিনাজপুরে স্বামীসহ নারী প্রতারক আনিকা তাসনিম সরকারকে অবশেষে গতকাল রবিবার গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে কোতয়ালী থানা পুলিশ। জেলা প্রশাসকের নামে জাতীয় এবং স্হানীয় দৈনিকে কর্মকর্তাসহ ৫ টি পদে ৫০ জনকে নিয়োগে কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিতে টাকা কামাইয় করছিল তারা। আজ সোমবার বিকালে এব্যাপারে নিজ কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের কাছে চমকপ্রদ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

আটক নারী প্রতারক আনিকা তাসনিম সরকার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী পৌরসভার সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী সরকার পুতু'র মেয়ে। তার বিরুদ্ধে প্রতারনার একাধিক মামলা রয়েছে। তার স্বামী আব্দুল মান্নান নাটোর সদরের জালালাবাদের চান মিয়ার ছেলে। মান্নান তার তৃতীয় স্বামী।  

পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জানান, দিনাজপুরের জেলা প্রশাসকের স্ক্যান করা স্বাক্ষর যুক্ত করে ঢাকার দৈনিক মানবকন্ঠ এবং দিনাজপুর থেকে  প্রকাশিত দৈনিক খবর একদিন পত্রিকায় গেল ১৫ জানুয়ারী কর্মকর্তাসহ  ৫ টি পদে ৫০জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করান নারী প্রতারক আনিকা তাসনিম সরকার। বিষয়টি নজরে আসার সাথে সাথে নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া বলে সর্তকতাজারিমূলক গন বিজ্ঞপ্তি প্রকাশসহ পরদিন ১৬ জানুয়ারী কোতয়ালী থানায় মামলা দায়ের করান জেলা প্রশাসক। মামলা নম্বর ৩৯। অভিযুক্তরা স্হান বদলসহ মোবাইল ফোন বন্ধ রাখায় গ্রেপ্তারে কিছুটা বিলম্ব হলেও শেষ পর্যন্ত সফল হয়েছেন তারা।  তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল রবিবার জেলা শহরের ভাড়াটে বাড়ীতে অভিযান চালিয়ে ওই নারী প্রতারক এবং তাকে সহায়তাকারি তৃতীয় স্বামী কারারক্ষী ( নম্বর ৩২৭৪৭) আব্দুল মান্নানকে গ্রেপ্তারসহ বিভিন্ন আলামত উদ্ধার করতে সক্ষম হয়েছেন তারা। 

ওই ভুয়া বিজ্ঞপ্তির বদৌলতে মোটা অংকের টাকার বিনিময়ে ইতমধ্যে কয়েকজনকে ভুয়া নিয়োগপত্র দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক ওই স্বামী স্ত্রী।  প্রাথমিক তদন্তে ভুয়া নিয়োগের শিকার এমন ১৮ জনের তালিকা পেয়েছেন তারা। এর আগে ঢাকা এবং রংপুরসহ বিভিন্ন স্হানে একাধিক প্রতারতার ঘটনায় আটক হয়ে কারাবাস করেছে ওই নারী প্রতারক।

এদিকে পুলিশ সুপারের প্রেস ব্রিফিংয়ের সময় হাজির ছিলেন প্রতারনার শিকার অনেকে। এর মধ্যে এই নারীেক ভুয়া নিয়োগপত্র দিয়ে মাসে মাসে বেতন দিয়ে আস্হা অর্জন করে তার স্বজনদের ভুয়া নিয়োগের মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নিয়েছে নারী প্রতারক আনিকা তসনিম সরকার।

রিমান্ড আবেদনসহ বিকালে প্রতারক স্বামী স্ত্রীকে আদালতে তুলে দিয়েছেন তারা। শুনানী ছাড়াই উভয়কে কারাগারে পাঠিয়েছেন নির্বাহী আদালতের ম্যাজিষ্ট্রেট।

মন্তব্য ( ০)





  • company_logo