• প্রশাসন

বগুড়ায় শীতার্ত মানুষের মাঝে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ  

  • প্রশাসন
  • ০২ জানুয়ারী, ২০২৩ ১৯:৩৬:২২

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় সোমবার সকালে শেরপুর উপজেলার মাগুরগাড়ী এলাকায় সেনাবাহিনী সদস্যদের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেছেন ১১ পদাতিক ডিভিশনের জিওসি ও বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন পিবিজিএম, এনডিসি, পিএসসি।


পরিদর্শনকালে মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সব সদস্যদের প্রস্তুত থাকার নির্দেশনা দেন।
পরে স্থানীয় জামুন্না পল্লী বন্ধু হাইস্কুল এন্ড কলেজ ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুস্থ ও অসহায় পরিবারের ৬ শতাধিক শীতার্ত মানুষের মাঝে উষ্ণতার পরশ হিসেবে শীতবস্ত্র বিতরণ করেন জিওসি খালেদ-আল-মামুন। উত্তরবঙ্গের এই তীব্র শীতের মাঝে সেনাবাহিনীর উপহারস্বরুপ এই শীতবস্ত্র পেয়ে হাসি ফুঁটেছিলো শীতবস্ত্র পাওয়া সাধারণ মানুষগুলোর মুখে।

 
শীতবস্ত্র পাওয়া মাগুরগাড়ি এলাকার বাসিন্দা গোলাম হোসেন বলেন,  কয়েকদিন ধরে বগুড়ায় বেশ তীব্র শীত পড়েছে যার জন্যে পরিবারের সদস্যদের নিয়ে শীতে তাদের বেশ কষ্ট করতে হচ্ছে কিন্তু এরই মাঝে সেনাবাহিনী সদস্যরা যে পরম ভালবাসায় তাদের হাতে শীতবস্ত্র তুলে দিয়েছেন এতে তিনি অন্তর থেকে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও একই এলাকার দিনমজুর খলিল রহমান বলেন, তিনিসহ তার এলাকার মানুষ খুবই খুশি এই শীতবস্ত্র পেয়ে। তিনি বলেন, এত সুশৃঙ্খল ও সম্মানের সাথে তাদের এমন উপহার আগে কেউ দেয়নি। এই শীতে খুবই উপকার হয়েছে তার পরিবারের। তিনি সেনাবাহিনীর এই মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রশিক্ষণ চলাকালীন সময়ে অত্র বিদ্যালয় মাঠেই স্থানীয় দুস্থ ও গরীব-দুঃখী মানুষের জন্যে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। যেখানে দেখা যায় দূর-দূরান্ত থেকে অসংখ্য রোগী মানসম্মত চিকিৎসা সেবার প্রত্যাশায় সেখানে চিকিৎসা নিতে এসেছেন। সেনাবাহিনীর অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেই মেডিকেল ক্যাম্প থেকেই প্রদান করা হচ্ছে বিনামূল্যে ওষুধ। আর সেনাসদস্যদের আন্তরিক ব্যবহার ও সহযোগিতা পেয়ে সন্তুষ্ট সাধারণ জনগণও। সোমবারের পুরো আয়োজনে বগুড়া সেনানিবাসের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর এই শীতকালীন প্রশিক্ষণ গত ১৯ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী ৬ই জানুয়ারী পর্যন্ত চলমান থাকবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo