• খেলাধুলা

বছরের শুরুতেই সেঞ্চুরি পেলেন ডেভন কনওয়ে

  • খেলাধুলা
  • ০২ জানুয়ারী, ২০২৩ ১৯:১৪:০৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ বছরের শুরুতেই সেঞ্চুরি পেলেন ডেভন কনওয়ে। নিউজিল্যান্ডের এই তারকা ওপেনার গত বছরের ১ জানুয়ারিতেও সেঞ্চুরি করেছিলেন। গত বছরের মতো এবারো বছরের প্রথম সেঞ্চুরি করেন কনওয়ে। 

গত বছর বাংলাদেশের বিপক্ষে ২২৭ বলে ১২২ রান করেন কনওয়ে। এবারো সেই ১২২ রানের ইনিংস খেলেন বছরের শুরুতেই। পাকিস্তানের বিপক্ষে করাচিতে চলমান দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন কনওয়ে। 

ডেভন কনওয়ের সেঞ্চুরিতে করাচি টেস্টের প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩০৯ রান করে নিউজিল্যান্ড। এক উইকেটে ২৩৪ রান করা নিউজিল্যান্ড এরপর ৪৫ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট।

ডেভন কনওয়ের সঙ্গে উদ্বোধনীতে ১৩৪ রানের ‍জুটি গড়ে ফেরেন টম ল্যাথাম। করাচিতে দুই টেস্টের সিরিজের প্রথমটিতে সেঞ্চুরি করা ল্যাথাম চলতি টেস্টের প্রথম ইনিংসে ফেরেন ৭১ রানে। 

এরপর সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ফের ১০০ রানের জুটি গড়েন কনওয়ে। এক উইকেটে ২৩৪ রান করা নিউজিল্যান্ড এরপর খেই হারিয়ে ফেলে আগা সালমানের অফস্পিন আর নাসিম শাহর গতির মুখে পড়ে মাত্র ৪৫ রানে ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। প্রথম দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩০৯ রান। ৩০ ও ১১ রানে অপরাজিত আছেন টম বান্ডেল ও ইস সৌদি। পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন আগা সালমান। ২ উইকেট নেন নাসিম শাহ।  

মন্তব্য ( ০)





  • company_logo