• খেলাধুলা

 পুরস্কার পাচ্ছেন না চিনেও ঋষভ পান্টকে বাঁচানো সেই উদ্ধারকারী

  • খেলাধুলা
  • ০২ জানুয়ারী, ২০২৩ ১০:৪৬:৫২

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ভারতে ক্রিকেটটাকে রীতিমতো ধর্মের মতো করেই দেখা হয়। ক্রিকেটারদেরকে বসিয়ে দেওয়া হয় দেবতাদের আসনেও। ঋষভ পান্ত অবশ্য এখনো সে পর্যায়ে পৌঁছুতে পারেননি। তবে তাকে চেনেন না, ভারতে এমন লোক বিরল। সেই বিরলপ্রায়দের একজন ছিলেন সুশীল মান।

পান্তকে চিনতে পারেননি; তবে গত ৩০ ডিসেম্বর যখন ভারতীয় গাড়ি পুড়ছিল দাউ দাউ করে, তখন তাকে বাঁচিয়েছিলেন তিনি। মানবতার ডাকে সাড়া দিয়ে তাকে রক্ষা করা সেই সুশীল এবার পাচ্ছেন পুরস্কার।

দিন তিনেক আগে বাংলাদেশ সফর শেষ করে দেশে ফিরেছিলেন পান্ত। দিল্লি থেকে যাচ্ছিলেন উত্তরাখণ্ডে নিজ বাড়িতে। পথেই ঘটে এই দুর্ঘটনা। ভোরের দিকে তিনি যখন নিজে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন বাড়িতে, তখনই ধাক্কা লাগিয়ে দেন সড়ক বিভাজকে, সঙ্গে সঙ্গে গাড়িতে আগুন লেগে যায়।

আতঙ্কিত পান্ত গাড়ির উইন্ডশিল্ড ভেঙে বেরিয়ে আসেন। তখন সুশীল তাড়াতাড়ি একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দেন। যার ফলেই মূলত দ্রুত চিকিৎসা পাওয়া সম্ভব হয় পান্তের। তা না হলে জীবন নিয়েও শঙ্কা হতে পারত পান্তের।

তাকে উদ্ধার করেই ক্ষান্ত হননি সুশীল। ছড়িয়ে ছিটিয়ে পড়া টাকাপয়সাও একসঙ্গে এনে গুছিয়ে রাখেন তিনি। এই বাসচালক ছাড়া আর কেউ পান্তকে বাঁচাতে এগিয়ে যাননি।

এমন কাজের জন্য সুশীল এবার পুরস্কৃত হতে যাচ্ছেন। ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এসব কাজে উৎসাহ দেওয়ার জন্য পুরস্কার দেওয়ার রীতি আছে। ‘গুড সামারিটান’ নামক এক প্রকল্পের আওতায় সুশীল পাবেন এই পুরস্কার। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo