• প্রশাসন
  • লিড নিউজ

দিনাজপুরে সেনা প্রধানের শীতকালীন মহড়া পরিদর্শন ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ২৭ ডিসেম্বর, ২০২২ ১৯:১২:০৮

ছবিঃ সিএনআই

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুরঃ দিনাজপুরে সেনা বাহিনীর চলমান শীতকালীন মহড়া পরিদর্শনের পাশাপাশি শীতে কাহিল দুস্থদের পরিবাবের মাঝে কম্বলসহ গরম কাপড় বিতরণ করেছেন সেনা বাহিনী প্রধান জেনারেল এস এম শফি উদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার সকালে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্তর এবং ঘোড়াঘাট উপজেলার ডুগডুগিতে প্রায় ১ হাজার ৮শত পরিবারের মাঝে কম্বলসহ শীত নিবারনি কাপড় তুলে দেন। সেনা বাহিনীর ১১ এবং ৬৬ পদাতিক ডিভিশনের ব্যবস্হাপনায় বিতরণ করা হয়েছে কম্বলসহ বিভিন্ন ধরনের শীত বস্ত্র।  

পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান সময়ের সাথে তাল মিলিয়ে আভিযানিক সক্ষমতা বৃদ্ধির তাগিদ দিয়ে বলেন বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি দক্ষ, সুশৃংখল ও সুসংগঠিত বাহিনীরূপে আত্মপ্রকাশ করেছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার পাশাপাশি দেশ গঠনমূলক বিভিন্ন কর্মকান্ড, জাতীয় দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে শান্তিরক্ষা কার্যক্রমে দায়িত্ব পালন করে সুখ্যাতি ও প্রভূত সুনাম অর্জন করেছে। তিনি সৈনিকদের মনোবল উন্নত রেখে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করেন। এ সময় উপস্হিত ছিলেন, কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া মেজর জেনারেল মোঃ খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি এবং জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার রংপুর এরিয়া মেজর জেনারেল মোঃ ফয়জুর রহমান, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসিসহ অন্যান্যরা।

শীতকালীন মহড়া চলাকালীন সময়ের মধ্যে প্রায় লক্ষাধিক পরিবারের মাঝে কম্বলসহ শীত নিবারনি বস্ত্র তুলে দেন। এছাড়াও রক্ত চক্ষু পরীক্ষা নারী শিশুরোগসহ বিভিন্ন ধরনের রোগের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেছেন তিনি।  দেশের নিরাপত্তা রক্ষার  সাধারন মানুষের সাথে সেনা বাহিনীর সম্পৃক্ততার প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন সেনা প্রধান।

মন্তব্য ( ০)





  • company_logo