• প্রশাসন

বর্তমান প্রজন্মের সকলকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে: এসপি সুদীপ

  • প্রশাসন
  • ১৪ ডিসেম্বর, ২০২২ ২০:৫৬:০১

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেন, বর্তমান প্রজন্মের সকলকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। প্রতিটি শিক্ষার্থী যেভাবে বেড়ে উঠে সঠিক শিক্ষায় ঠিক সেভাবে প্রতিটি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের লড়াই সংগ্রামের সঠিক ইতিহাস জানাতে হবে। প্রতিটি শিক্ষার্থী ও এই প্রজন্মের সকলে যখন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানবে তখন তাদের মাঝে জাগ্রত হবে প্রকৃত দেশপ্রেম।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে বুধবার বেলা ১১টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে মহান বিজয় দিবস উপলক্ষে তিন দিনব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের আলোকচিত্রগুলো প্রদর্শনের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের মাঝে স্বাধীনতার চেতনার বোধ ও শক্তিকে জাগিয়ে তুলতে হবে। যাতে করে তারা আগামীতে এই ইতিবাচক চেতনায় বলিয়ান হয়ে দেশ ও দেশের মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করতে পারেন।
বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে তিন দিনব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভোলা, বীর মুক্তিযোদ্ধা এএইচএম আখতারুজ্জামান, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার ইনচার্জ সহকারি অধ্যাপক কাজী মুনজুরুল হক, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি প্রভাষক শহিদুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক ইয়াসমিন সুলতানা, স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি আঞ্জুয়ারা খাতুন, প্রাথমিক শাখার ইনচার্জ শরমিলা আকতার সহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। একই দিন বেলা ১২টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক মিলনায়তনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। 

 

মন্তব্য ( ০)





  • company_logo