• সমগ্র বাংলা

কৃষক হলো জনগণের উন্নয়নের প্রতীক, কৃষক বাঁচলে দেশ বাঁচবে : ডেপুটি স্পীকার

  • সমগ্র বাংলা
  • ০৬ ডিসেম্বর, ২০২২ ১৮:৫১:৫০

ছবিঃ সিএনআই

তোফাজ্জল হোসেন বাবু,পাবনাঃ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের হাতিয়ার ছিল কৃষকলীগ। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ রাখতে দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষাবাদের আওতায় আনতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় কৃষকদেরকে উদ্বুদ্ধ করতে হবে। বর্তমান সরকার কৃষকদের সার বীজসহ বিভিন্ন খাতে ভর্তূকি দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের চাষাবাদের উপকরণ সরবরাহে সকল ব্যবস্থা করে রেখেছেন। কৃষক লীগের নেতৃবৃন্দকে সবসময় কৃষকদের পাশে থেকে কৃষি-বান্ধব পরিবেশ আরও উন্নতকরণে ভূমিকা রাখতে হবে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) পাবনার সাঁথিয়া উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পীকার বলেন, করোনা সংকট ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারনে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সারাবিশ্বে মানুষ কষ্টে রয়েছে। বাংলাদেশের কৃষি আবাদ অব্যাহত থাকায় মানুষ কিছুটা স্বস্তিতে রয়েছে। দেশে যাতে কোনরকম খাদ্য-সংকট তৈরি না হয় সে জন্য দেশের প্রতি ইঞ্চি আবাদযোগ্য জমিকে চাষের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন কৃষি চাষাবাদে সারাবিশ্বে প্রথম সারিতে রয়েছে। মাছ, সবজি, ধান ও ফলমূল চাষে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। সবজি সংরক্ষণ ও সরবরাহ ব্যবস্থা আরও উন্নত করা গেলে দেশের পুষ্টি চাহিদা পূরণের পাশাপাশি উল্লেখযোগ্য বৈদেশিক মূদ্রা অর্জন করা সম্ভব হবে।

সাঁথিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিউল আলম রঞ্জুর সঞ্চালনায় বক্তব্য দেন, কৃষক লীগের সহ সভাপতি কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক শামসুদ্দিন আল আজাদ, সদস্য আবুল খায়ের নাইম, পাবনা জেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুর রহমান শহিদ, সাধারণ সম্পাদক তৌফিকুর আলম তৌফিক, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান ও সাধারণ সম্পাদক তপন হায়দার সান।

মন্তব্য ( ০)





  • company_logo