• খেলাধুলা

বাংলাদেশের কন্ডিশনে এখনও শেখার আছে, বলছেন রোহিত শর্মা

  • খেলাধুলা
  • ০৫ ডিসেম্বর, ২০২২ ১৭:৪১:৫৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগেও কি রোহিত শর্মা ভেবেছিলেন এমন ম্যাচ হারতে হবে? হয়তো না। কিন্তু সব সম্ভবের খেলা ক্রিকেট আবারও প্রমাণ করল কেন এটা গৌরবময় অনিশ্চয়তার খেলা। ১৩৬ রানে ৯ উইকেট হারানোর পর মেহেদী হাসান মিরাজের বীরত্বে ভারতের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। ১০ নম্বর উইকেট জুটিতে মিরাজ-মুস্তাফিজের ৫১ রানের জুটিতে এক উইকেটে জিতেছে বাংলাদেশ।

অবিশ্বাস্য এ ম্যাচে হারের পরেও কোনো অজুহাত নেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার কণ্ঠে। কোনো ভণিতা না করে সহজ কথায় জানালেন নিজের দলের কমতির কথা। বললেন, এই ধরনের কন্ডিশনে এখনও অনেক কিছু শেখার আছে তার দলের।

এ প্রসঙ্গে রোহিত বললেন, ‘আমাদের শিখতে হবে এবং বুঝতে হবে এই ধরনের উইকেটে কিভাবে খেলতে হয়। এক্ষেত্রে কোনো অজুহাত খাটে না। কারণ আমরাও এই ধরনের উইকেটে খেলে অভ্যস্থ। আমি আসলে জানি না ঠিক কয়টা প্র্যাক্টিস সেশনে উন্নতি করা সম্ভব।’

বাংলাদেশ-ভারতের মতো এমন বড় ম্যাচে স্নায়ুচাপের অনেক বিষয় থাকে। সে চাপ সামলে পরবর্তী ম্যাচে ভারতীয় দল ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস কোহলিদের অধিনায়কের। এই কন্ডিশনে যেভাবে খেলে পরিস্থিতি বদলানো সম্ভব সেটাই করার চেষ্টা থাকবে তার দলের,  অভিজ্ঞ অধিনায়ক জানালেন সেটাও।

রোহিতের মতে, ‘আমার মনে হয় এখানে স্নায়ুচাপের বিষয় আছে এবং এটা চাপ ধরে রাখার বিষয়। আমি নিশ্চিত ছেলেরা এটা থেকে শিখবে এবং পরের ম্যাচে ঘুরে দাঁড়াবে। আশা করছি আমরা পরিস্থিতি বদলাতে পারবো। আমরা জানি এই ধরনের কন্ডিশনে আসলে কি করতে হবে।’

মন্তব্য ( ০)





  • company_logo