• সমগ্র বাংলা

নড়াইলে ভাসমান বেদে সম্প্রদায়ের জন্য ব্যতিক্রমি পিঠা উৎসব

  • সমগ্র বাংলা
  • ০৪ ডিসেম্বর, ২০২২ ১৮:৪৩:৩৭

ছবিঃ সিএনআই

সোহেল রানা নড়াইল প্রতিনিধি: নড়াইলে ভাসমান বেদে সম্প্রদায়ের লোকদের নিয়ে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমি পিঠা উৎসব। পাশাপাশি তাদের মাঝে শীতের গরম কাপড়ও বিতরন করা হয়। এরকম ব্যতিক্রমি উৎসবের জন্য খুশি বেদে সম্প্রদায়ের লোকজন। পিছিয়ে পড়া বেদে সম্প্রদায়ের মুখে হাসি ফোটানোর জন্যই এ আয়োজন বলে জানান আয়োজকরা। 

সমাজের পিছিয়ে পড়া ভাসমান বেদে সম্প্রদায়ের নিয়ে দির্ঘদিন কাজ করছেন স্বপ্নে খোঁজ ফাউন্ডেশন নামের এই সংস্থা। এরই ধারাহিকতায় শুক্রবার সদর উপজেলার সীমাখালী এলাকায় স্বপ্নে খোঁজ ফাউন্ডেশন নামের একটি সংস্থার আয়োজনে এ উৎসব পালিত হয়। পিঠা খাওয়ানো পাশাপাশি বেদে সম্প্রদায়ের ছোট বড় সকলের মাঝে শীতের গরম কাপড় বিতন করা হয়। অনুষ্ঠান ঘিরে এই সম্প্রদায়ের সকলের মাঝে একটা আনন্দের বন্য বয়ে যায়।

বক্সপপ-বেদে সম্প্রদায় পিছিয়ে পড়া বেদে সম্প্রদায়ের মুখে হাসি ফোটানোর জন্যই এ আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা। বাইট- স্বপ্নে খোঁজ ফাউন্ডেশনের সভাপতি মীর্জা গালিব সতেজ  অনুষ্ঠানের আসা নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম বলেন, বেদে সম্প্রদায়কে সমাজের মুল ধারার সাথে সম্পৃক্ত করতে এটা একটা ভালো উদ্যেগ বাইট-  প্রফেসর মোঃ রবিউল ইসলাম পিঠা উৎসবে অংশ নেন জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান,আউড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান এস এম পলাশ, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক শরফুল আলম লিটু, স্বপ্নে খোঁজ ফাউন্ডেশন সংশিস্নষ্টরাসহ নানা শ্রেণী পেশান মানুষ।

 

মন্তব্য ( ০)





  • company_logo