• খেলাধুলা

সাকিবকে রেখে ফিরলেন লিটন দাস

  • খেলাধুলা
  • ০৪ ডিসেম্বর, ২০২২ ১৭:৩৬:৫৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ১৮৭ রানের ছোট লক্ষ্যতাড়ায় শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টাইগারদের ইনিংসের প্রথম বলেই শান্ত ফেরার পর দশম ওভারে ফেরেন এনামুল হক বিজয়। তবে সাকিব আল হাসানকে নিয়ে চাপটা ভালোভাবেই সামলে যাচ্ছিলেন সদ্যই অধিনায়কত্ব পাওয়া লিটন দাস। রানের চাকাও চলছিল বেশ ভালোভাবেই। ম্যাচের এমন পরিস্থিতিতে লিটনকে ফিরিয়ে ভারতকে ব্রেক থ্রু এনে দিলেন ওয়াশিংটন সুন্দর। 

সুন্দরের আর্ম বলটা কবজির মোচড়ে ঘুরিয়ে খেলতে গিয়ে উইকেটরক্ষক কে এল রাহুলের হাতে ক্যাচ দেন লিটন। তাতে ভাঙে সাকিব-লিটনের ৪৮ রানের অনবদ্য জুটি। তবে লিটন ফিরলেও মুশফিককে নিয়ে ধীরগতিতে এগোচ্ছেন সাকিব। ৩০ বলে অপরাজিত ২০ রানের ইনিংসে ধীরগতিতে ব্যাট করলেও প্রতিপক্ষকে কোনো সুযোগ দিচ্ছেন না।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২২ ওভারে ৮৬ রান। জয়ের জন্য টাইগারদের এখন দরকার ২৮ ওভারে ১০১ রান। ৫ রান করে উইকেটের ওপর প্রান্তে সাকিবকে সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম। 

টাইগারদের ইনিংসের প্রথম বলেই দীপক চাহারের শিকার হয়ে ফেরেন নাজমুল হোসেন শান্ত। ধীরগতির ইনিংস খেলতে থাকা এনামুল হক বিজয় নবম ওভারে একবার জীবন পান। চাহারের করা ইয়োর্কার লেন্থের বলটা লেগ সাইডে ঠেলে দিয়ে বাউন্ডারি আদায় করতে চেয়েছিলেন ডানহাতি এ ব্যাটার। কিন্তু ব্যাটে-বলে না হওয়ায় বল গিয়ে লাগে প্যাডে। প্রতিপক্ষ এলবিডব্লিউয়ের আবেদন করলে সঙ্গে সঙ্গে আউট দেন আম্পায়ার। পরবর্তীতে রিভিউ নিয়ে বেঁচে যান ডানহাতি এ ব্যাটার।

তবে সে যাত্রা বেঁচে গেলেও পরের ওভারে আউট হন বিজয়। মোহাম্মদ সিরাজের বলে মিডউইকেটে ক্যাচ দিয়ে ১৪ রানে ফেরেন তিনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব-এবাদতদের তোপে ৪১.২ ওভারে ১৮৬ রানে অল আউট হয়েছে শক্তিশালী ভারত।  মিরপুরের স্পিন উইকেটে ভারতীয় ব্যাটারদের একাই নাচিয়েছেন সাকিব আল হাসান। ম্যাচের একাদশ ওভারে বোলিংয়ে এসে ভারতীয়দের দুই ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি ও রোহিত শর্মাকে ফিরিয়ে শুরুটা করেন। এরপর মিডল ওভারে যখনই প্রয়োজন পড়েছে তখনই ব্রেক থ্রু এনে দিয়েছেন তারকা এই অলরাউন্ডার। দুর্দান্ত বোলিংয়ে নামের পাশে যোগ করেছেন আরেকটি পাঁচ উইকেট। আর তাতে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন গুড়িয়ে গেছে দুইশ রানেরও কমে। 

মন্তব্য ( ০)





  • company_logo