• আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে বোমা বিস্ফোরণে ৩ জন নিহত

  • আন্তর্জাতিক
  • ০৩ ডিসেম্বর, ২০২২ ১৭:১১:৪৫

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের পূর্ব মেদিনীপুর জেলায় তৃণমূল কংগ্রেসের স্থানীয় এক নেতার বাড়িতে বোমা বিস্ফোরণে অন্তত তিন জন নিহত হয়েছেন। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগের রাতে বোমা বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে শনিবার দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার বলছে, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে পূর্ব মেদিনীপুরের কাঁথির ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়য়াবিলা গ্রামে এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে তৃণমূলের এক নেতাসহ তিন জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও দু’জন।

নিহত তৃণমূল নেতার নাম রাজকুমার মান্না। এলাকার তৃণমূলের বুথ সভাপতি হিসাবে পরিচিত তিনি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই ঘটনায় নিহত বাকি দু’জন দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন। রাজকুমার এবং দেবকুমার সম্পর্কে দুই ভাই। আহতদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরে একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার কাঁথিতে সভা করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক। অভিষেক যেখানে সভা করছেন, সেখান থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ি খুব কাছে। তাই সভার আগে পুরো এলাকা পুলিশি নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে। ঘিরে ফেলা হয়েছে শুভেন্দুর বাড়ি শান্তিকুঞ্জও। সভার ঠিক আগে ঘটেছে এই বিস্ফোরণের ঘটনা। যাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পশ্চিমবঙ্গের বিরোধী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অভিযোগ, রাজকুমার নিজের বাড়িতে বোমা তৈরির কাজ করছিলেন। তখনই অসাবধানতাবশত বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের মাত্রা এতটাই বেশি ছিল যে, বাড়ি পর্যন্ত উড়ে যায়। নিহত এবং আহতরা তৃণমূল আশ্রিত দুষ্কৃতী বলেও স্থানীয় বিজেপি নেতারা অভিযোগ করেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo