• শিক্ষা
  • লিড নিউজ

জামালপুরে ইংরেজি শিক্ষার গুরুত্ব বিষয়ে আশেক মাহমুদ কলেজে সেমিনার অনুষ্ঠিত

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ৩০ নভেম্বর, ২০২২ ১৯:০৭:৪৫

ছবিঃ সিএনআই

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর:  জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজে ইংরেজি শিক্ষার গুরুত্ব বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর ২০২২) ইংরেজি বিভাগের উদ্যোগে সরকারি আশেক মাহমুদ কলেজ মিলনায়তনে সকাল ১১টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের বিষয় ছিল শিক্ষার্থীদের কর্মবাজারে প্রবেশে সহযোগিতায় ইংরেজির ভূমিকা অনুধাবন: শিক্ষক ও শিক্ষার্থীদের কর্তব্য।  

সরকারি আশেক মাহমুদ কলজের অধ্যক্ষ প্রফেসর মো: হারুন অর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুর রশীদ, বিশেষ অতিথি ছিলেন সরকারি আশেক মাহমুদ কলেজের শিক্ষক সংসদের সাধারণ সম্পাদক  শাকের আহম্মদ চৌধুরী এবং সরকারি জাহেদা সফির মহিলা কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জয়শ্রী ঘোষ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মনোয়ার হুসেন (মুরাদ)। 

সেমিনারের সভাপতি অধ্যক্ষ হারুন অর রশিদ তাঁর বক্তব্যে কর্মবাজারে ইংরেজির নানাবিধ প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন এবং কলেজে ইংরেজি শিক্ষার উন্নয়নে তাঁর নেওয়া বিভিন্ন পদক্ষেপের বর্ণনা দেন। তিনি এর অধিকতর উন্নতির জন্য ভবিষ্যতে আরো কিছু পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন। অতিথিগণ তাঁদের বক্তব্যে ইংরেজি শিক্ষার অপরিহার্যতার কথা ধরেন। প্রবন্ধ উপস্থাপন, প্রশ্নোত্তর পর্ব, প্রাণবন্ত বিতর্ক আর আলোচনার মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানে আগত অতিথি ছাড়াও সরকারি আশেক মাহমুদ কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo