• শিক্ষা

বদলে দেওয়ার প্রত্যয়ে SSDC এর সেলফ মাস্টারী কোর্সের যাত্রা শুরু

  • শিক্ষা
  • ১৮ নভেম্বর, ২০২২ ২৩:৩১:২৪

ছবিঃ সিএনআই

নিউজডেস্কঃ একঝাঁক তরুণদের জীবনের গল্প বদলে দিতে গত ১৭ই নভেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৩০মিনিটে সেলফ মাস্টারী কোর্সের শুভ যাত্রা শুরু করে Soft Skills Development Center-SSDC. প্রায় অর্ধশতাধিক শিক্ষানুরাগী ও দেশ-বিদেশের আমন্ত্রিত অতিথিবৃন্দের উপস্থিতিতে  সেলফ মাস্টারী কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি  জনাব কাজী এম. আহমেদ। 

আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের বিশেষ অতিথি মাসলো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর জনাবা শারমিন আফরোজ সুমি, গেকো ফার্মাসিটিক্যালসের সিইও জনাব আনোয়ার মোরসালিন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিএসও জনাব প্রফেসর এস. এম. আরিফুজ্জামান, এসএসডিসি'র কো-ফাউন্ডার জনাব রাহি খন্দকার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন Soft Skills Development Center - SSDC এর প্রতিষ্ঠাতা এবং সিইও জনাব ড. সাইফুল ইসলাম এবং পুরো অনুষ্ঠান জুড়ে উপস্থাপনায় ছিলেন জনাব শাহরিয়ার ইবনে বাশার।

অনলাইন জুম সেশনের এই অনুষ্ঠানে Bangladesh Organization for Learning & Development - BOLD এর প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট জনাব কাজী এম. আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, " সময়কে সঠিক ব্যবহারের মাধ্যমে টাইম বিলিনিয়র হতে হবে। বর্তমান সময়কে কাজে লাগিয়ে আগামীর আগামীর সম্ভাবনা তৈরী করতে এবং সেই সাথে অপরের গীবতে মনোযোগ না দিয়ে সেই জ্ঞানকে সর্বপ্রথম নিজের আত্মোন্নতিতে কাজে লাগানো।"

প্রায় দুই ঘন্টার অনলাইন এই অনুষ্ঠানে অন্যান্য বক্তারা সফট স্কিল ডেভেলপমেন্ট সেন্টারের সিগনেচার প্রোগ্রাম সেফল মাস্টরী সম্পর্কে কথা বলেন। আগামীর বাংলাদেশ গড়ার তরুণ প্রজম্মকে আত্মনির্ভরশীল, পরিবর্তনশীল সমাজ গঠনে এবং জীবন গঠনে স্বপ্ন দেখার বক্তারা আহ্বান জানান। সেই সাথে তরুণ প্রজন্মের জন্য আগামীর সুন্দর সমাজ বিনির্মাণে সফট স্কিল ডেভেলপমেন্ট সেন্টারকে সেলফ মাস্টারী প্রোগামের মতো যুগোপযোগী সফট স্কিলের প্রোগ্রাম নিয়মিত  আয়োজন করার অনুরোধ জানান। 

উল্লেখ্য, নিজেকে বদলে নিতে এবং বদলে দিতে এমন স্বপ্ন বাজ মানুষদের জন্য প্রতি বছর অনলাইন এবং অফলাইনে SSDC এর সিগনেচার প্রোগ্রাম সেলফ মাস্টরী কোর্সের আয়োজন করে থাকে। ১০দিন ব্যাপী, ২০ ঘন্টার অনলাইন লাইভ সেশন, শেষ পর্বে ৩ ঘন্টার অফলাইন সেশন এবং ৫ ঘন্টার প্যাক্টিস সেশন নিয়ে পুরো কোর্সটি সাজানো হয়েছে। কোর্সটি সফলভাবে সম্পন্নকরী শিক্ষার্থীদের জন্য রয়েছে বেস্ট সেলফ মাস্টারী এওয়ার্ড এবং সেই সাথে BOLD ও SSDC পক্ষ থেকে সংবর্ধনা ও সার্টিফিকেট। 

Bangladesh Organization for Leading & Development - (BOLD) এর অনুমোদনে SSDC আয়োজনে সেফল মাস্টারী এই প্রোগ্রামের সহযোগী পার্টনার হিসেবে কাজ করবে Institute of Soft Skills Development and Research Bangladesh(issdr,b),   Maslow Bangladesh, Future Leaders, Bangladesh Skills Development Institute(BSDI) এবং Mind Works.

মন্তব্য ( ১)





image
  • company_logo