• প্রশাসন

কুড়িগ্রাম জেলা পুলিশের নারী, শিশু সার্ভিস ডেস্কে ২৮৫ জনকে সেবা প্রদান

  • প্রশাসন
  • ০৮ নভেম্বর, ২০২২ ১৫:৫৩:১৪

ছবিঃ সিএনআই

মোঃ হাসান, কুড়িগ্রামঃ কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে গত অক্টোবর মাসে ২৮৫ জন সেবা প্রার্থীকে সেবা প্রদান করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, অভিযোগের প্রেক্ষিতে জেলা পুলিশ কর্তৃক তাৎক্ষণিক এবং মানবিক সাড়া প্রদানে স্বামী স্ত্রীর মধ্যে ১০ টি বিরোধ মীমাংসা হয়, ৪১ জন শিশু এবং ভিকটিমকে উদ্ধার করে তাদের মা ও পরিবারের নিকট প্রদান করা হয়, ৯৯ টি জমিজমা, টাকা-পয়সা ও ভয়-ভীতি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি করা হয়।এছাড়াও পুলিশের আন্তরিকতায় বিভিন্ন ধরনের সনদপত্র, আইডি কার্ড ও দুস্থ ভাতার কার্ড হারানো বিষয়ে ৮২ টি সাধারণ ডায়েরি করা হয়। ডেস্ক অফিসারের নিকট সেবা প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে যৌতুকের জন্য মারপিটের মামলা ৯ টি, যৌন-নিপীড়ন ও ধর্ষণের চেষ্টার মামলা ৬টি, ধর্ষণ মামলা ৪ টি, মাদকদ্রব্য উদ্ধার মামলা ১ টি, মারপিট, চুরি, ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি বিষয়ে মামলা ১৩ টি মামলা রেকর্ড করা হয়। এছাড়াও নিখোঁজ ব্যক্তি, ওয়ারেন্ট তামিল ও মাদক বিষয়ক তথ্য গ্রহণ এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডেস্ক অফিসার অভিযোগকারী এবং তদন্তকারী কর্মকর্তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে স্থানীয় আইনগত কর্তৃত্ববান সকলের সহযোগিতায় অভিযোগ সংক্রান্তে সর্বোচ্চ দ্রুততার সাথে আইনগত ও মানবিক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করা হয়েছে।

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম জানান, প্রতিটি থানায় প্রত্যেক নাগরিকের পুলিশি সেবা নিশ্চিত করতে কাজ করছে জেলা পুলিশের সদস্যরা। সকলের সম্মিলিত সহযোগিতায় কুড়িগ্রামকে নিরাপদ জেলা হিসেবে গড়ে তোলা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo