• শিক্ষা

ক্যাম্পাসে সাপের ছোবলে আহত শাবিপ্রবির শিক্ষার্থী

  • শিক্ষা
  • ০৫ নভেম্বর, ২০২২ ১১:৪৯:২২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে সাপের ছোবলে আহত হয়েছেন মো. শরীফ হোসেন নামে এক শিক্ষার্থী।  তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে চতুর্থ বর্ষের  ছাত্রশুক্রবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক কিলো রোডে এ ঘটনা ঘটে বলে জানান আহত শিক্ষার্থীর সহপাঠী মিরাজুল ইসলাম। তিনি বলেন, সন্ধ্যায় শরীফ ও আমি এক কিলো রোড দিয়ে হেঁটে প্রধান ফটকের দিকে যাচ্ছিলাম। উপাচার্যের বাসভবনের ফটক থেকে কিছু পথ অতিক্রম করার পর হঠাৎ করে একটি সাপ শরীফকে ছোবল দিয়ে দ্রুত চলে যায়। তাৎক্ষণিক তাকে নিয়ে মাউন্ট এডোরা হাসপাতালে যাই। সেখান কর্তব্যরত চিকিৎসক আমাদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেলে যেতে বলেন। পরে সেখানে তাকে চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরও বলেন, তাকে বিষধর কোনো সাপ ছোবল দেয়নি, সুস্থ আছেন শরীফ। এ বিষয়ে শরীফ বলেন, সাপ আমাকে ছোবল দেওয়ার আধাঘণ্টার মধ্যে আমরা ওসমানী মেডিকেলে যাই। কিন্তু যদি বিষধর সাপ ছোবল দিতো তাহলে এ আধাঘণ্টায় অনেক কিছুই হয়ে যেতে পারতো। আমাদের মেডিকেলে সাপে কাটা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করলে ভালো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. কবীর হোসেন বলেন, আমাদের মেডিকেলে সাপে কাটা রোগীর কোনো চিকিৎসা ব্যবস্থা নেই। যদি এ রকম ঘটে তাহলে আহত ব্যক্তিকে ওসমানী মেডিকেলে চিকিৎসার জন্য সুপারিশ করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo