• আন্তর্জাতিক

রোগী না থাকায় এবার কোভিড বেড কমাচ্ছে কলকাতার হাসপাতাল

  • আন্তর্জাতিক
  • ০২ নভেম্বর, ২০২২ ১০:২৫:০০

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে করোনার প্রকোপ অনেকটাই কমে গেছে। মানুষের মধ্যে আগের মতো নেই তেমন ভীতি। হাসপাতালগুলোতে ভর্তি হচ্ছে না করোনার রোগী। একারণে কলকাতার অন্তত দুটি বেসরকারি হাসপাতাল তাদের কোভিড বেড দ্বিতীয়বারের জন্য তুলে নিলো।

কিছুদিন ধরে কলকাতার আমরি হাসপাতালে কোনো কোভিড রোগী ভর্তি হয়নি। আর কোভিডের আলাদা করে আর কোনো বেড চিহ্নিত করা নেই। অন্যদিকে মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালেও করোনা রোগীর কোনো বেড নেই। দুটি হাসপাতালই পরিকল্পনা নিয়েছে যদি কোভিড রোগী ভর্তি হয় তবে তাদের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে।

অপরদিকে আরএন টেগোর ইন্টারন্যাশানাল ইনস্টিটিউট অফ কার্ডিয়াক সায়েন্সে কোভিড রোগীদের জন্য ২০টি বেড রয়েছে। তবে আগামী সপ্তাহ থেকে সেই বেড কমিয়ে ৮টি করা হবে। কারণ কোভিড রোগী আসছেন না। চার্নক হাসপাতালেও মাত্র ১৮টি কোভিড বেড রয়েছে। তবে সেখানেও কেউ ভর্তি নেই। উডল্যান্ডসেও শেষ কোভিড রোগীকে গত শনিবার ছেড়ে দেওয়া হয়েছে।

আমরি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের অন্যান্য ইউনিটে রোগী ভর্তির হার অনেকটাই  বেশি। সেক্ষেত্রে কোভিডের জন্য একটি ওয়ার্ড আলাদা করে রাখার মতো পরিস্থিতি নেই। সপ্তাহখানেক ধরে কোভিড রোগীদের ভর্তি প্রায় নেই। যদি কোনো কোভিড রোগীকে ভর্তি হয় তবে আইসোলেশন রুম ব্যবহার করা হবে।

এদিকে মেডিকার সূত্রে জানানো হয়েছে, অনেকদিন ধরেই কোভিড রোগী আসছেন না। এমনকি টেস্টের জন্য যারা আসছেন তারাও নেগেটিভ। তিনমাস ধরে কোভিডের জন্য চারটি বেড ছিল। কিন্তু সবগুলোই তুলে নেওয়া হয়েছে। যদি করোনার রোগী আসেন তবে আলাদা রুম ব্যবহার করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo