• জাতীয়

দেশে এখনও চলছে প্রথম ডোজ, একদিনে পেলেন ৮ লক্ষাধিক মানুষ

  • জাতীয়
  • ৩১ অক্টোবর, ২০২২ ১১:০৬:০৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ করোনার সংক্রমণ রোধে দেশে এখনও প্রথম ডোজের টিকা কার্যক্রম চলছে। শেষ একদিনে দেশে প্রথম ডোজের টিকা পেয়েছেন ৮ লাখের বেশি মানুষ। সবমিলিয়ে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকার আওতায় এসেছেন ১৩ কোটি ৭৬ লাখ ৬৫ হাজার ৪৮৬ জন মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৮ লাখ ২৪ হাজার ৭৪৬ জনকে। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩০ হাজার ১৫৮ জন। আর বুস্টার ডোজ টিকা পেয়েছেন ৫১ হাজার ৮৫৭ জন মানুষ। তাদের দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

সবমিলিয়ে দেশে ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি ৭৬ লাখ ৬৫ হাজার ৪৮৬ জন। দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৪১ লাখ ১ হাজার ২৭২ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৩০৪ জন।

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে ৫ বছর বয়সী থেকে শুরু করে যেকোনো মানুষ করোনার টিকা নিতে পারছেন।

মন্তব্য ( ০)





  • company_logo