• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

সামুদ্রিক জোয়ারের তোড়ে মেরিন ড্রাইভে ভাঙন : ঝুকিপূর্ণ হয়ে পড়েছে 

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ২৬ অক্টোবর, ২০২২ ১৮:৫৯:০৪

ছবিঃ সিএনআই

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার : ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সমুদ্রে সৃষ্ট জোয়ারের তোড়ে ভেঙে গেছে মেরিন ড্রাইভ সড়কের সাবরাং অংশের কয়েকটি স্হান। চলতি বর্ষা মৌসুমে  ঢেউয়ের আঘাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের দুই অংশে ভাঙন সৃষ্টি হয়েছিল আগে থেকেই। সেই ভাঙন এলাকায় এবার ঘূর্ণিঝড়  সিত্রাং এর প্রভাব লাগে। সাগরের অতিরিক্ত  ঢেউয়ের আঘাতে সড়কের নিচ থেকে মাটি সরে গেছে এতে ভাংগন আরো বড়ো আকার ধারণ করে। ফলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে সাগরঘেঁষা দৃষ্টি নন্দন এ সড়কটি।

মঙ্গলবার (২৫ অক্টোবর) টেকনাফের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)  মো. এরফান হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সিত্রাংয়ের কারণে সমুদ্রের জোয়ারের পানি স্বাভাবিক অবস্থার চেয়ে বেশি ছিল। এতে সোমবার (২৪ অক্টোবর) রাতে জোয়ারের সময় ঢেউয়ের আঘাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের বাহারছড়ার শশ্মান এলাকায় মেরিন ড্রাইভের দুটি অংশে ভাঙন সৃষ্টি হয়েছে।

যেখানে সড়কের ছয় থেকে সাত হাত করে অংশ ভেঙে গেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়া সিত্রাংয়ে ক্ষয়ক্ষতি নির্ধারণের জন্য কাজ চলছে বলেও জানান তিনি। 

সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন জানান, ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে শাহপরীর দ্বীপের জালিয়া পাড়া, পশ্চিম পাড়া এলাকায় বাড়ি ঘর ক্ষতিগ্রস্হ হয়েছে।  তা ছাড়া মেরিন ড্রাইভ সড়কের ভাংগন দ্রুত মেরামত করা দরকার হয়ে  পড়েছে। না হয় রাস্তা ভেংগে  বঙ্গোপসাগরে লবণ পানি লোকালয়ে প্রবেশ করতে পারে। এতে ফসলি জমিও ক্ষতিগ্রস্ত হবে। "

মন্তব্য ( ০)





  • company_logo