• আন্তর্জাতিক

এবার পাকিস্তানের সরকার-সেনাবাহিনীর কট্টর সমালোচক সাংবাদিক কেনিয়ায় খুন

  • আন্তর্জাতিক
  • ২৪ অক্টোবর, ২০২২ ১৬:২৬:২২

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের ক্ষমতাসীন সরকার ও সেনাবাহিনীর কট্টর সমালোচক অনুসন্ধানী সাংবাদিক আরশাদ শরিফ আফ্রিকার দেশ কেনিয়ায় খুন হয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পর সোমবার সকালের দিকে আরশাদ শরিফ কেনিয়ায় মারা গেছেন বলে পাকিস্তানের এই তারকা সাংবাদিকের স্ত্রী জাভেরিয়া সিদ্দিক নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় জাভেরিয়া বলেছেন, ‌‘আজ আমি একজন বন্ধু, স্বামী এবং আমার প্রিয় সাংবাদিককে (আরশাদ শরিফ) হারালাম। পুলিশের তথ্য অনুযায়ী, কেনিয়ায় গুলিতে নিহত হয়েছেন তিনি।’

পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র আসিম ইফতিখার বলেছেন, কেনিয়ায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশন দেশটির কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য সংগ্রহ করছে। উভয় দেশের কর্তৃপক্ষ এখনও পাকিস্তানের এআরওয়াই টেলিভিশনের সাবেক অনুসন্ধানী এই সাংবাদিকের মৃত্যু এবং কোন পরিস্থিতিতে তিনি মারা গেছেন তা নিশ্চিত করতে পারেনি।

তবে পাকিস্তানের কিছু গণমাধ্যমের খবরে প্রথম দিকে শরিফকে কেনিয়ায় গুলি চালিয়ে হত্যা করা হয়েছে বলে খবর দিলেও পরর্ব্তীতে জানায়, আরশাদ শরিফ দুর্ঘটনার কবলে পড়ে মারা গেছেন। কিন্তু শরিফের স্ত্রী এক টুইটে বলেছেন, তার স্বামীকে গুলি করে হত্যা করা হয়েছে।

এদিকে, পুলিশের বরাত দিয়ে কেনিয়ার স্থানীয় সংবাদমাধ্যম দ্য স্টার কেনিয়া বলেছে, ভুল পরিচয়ের এক ঘটনায় শরিফকে গুলি চালিয়ে হত্যা করেছে পুলিশ। রোববার রাতে নাইরোবি-মাগাদি মহাসড়কে এই হত্যাকাণ্ড ঘটেছে।

পাকিস্তানের ক্ষমতাসীন শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকার ও সেনাবাহিনীর কট্টর সমালোচক ছিলেন আরশাদ শরিফ। দেশটির বিভিন্ন শহরে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের হওয়ায় চলতি বছরের শুরুর দিকে পাকিস্তান ছেড়ে সংযুক্ত আরব আমিরাতে পালিয়ে যান তিনি। সম্প্রতি কেনিয়ায় ঘুরতে যান তিনি; সেখানেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

মন্তব্য ( ০)





  • company_logo