• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

শেষ হলো নড়াইলে তিন দিনব্যাপী সুলতান উৎসব বাইচ প্রতিযোগিতায় লাখো মানুষের ঢল

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ২৩ অক্টোবর, ২০২২ ১২:১৪:০২

ছবিঃ সিএনআই

সোহেল রানা নড়াইল প্রতিনিধিঃ শেষ হলো নড়াইলে তিন দিনব্যাপী সুলতান উৎসব। সরকারি ভিক্টোরিয়া কলেজ চত্বরের সুলতান মঞ্চে গত ২০ অক্টোবর শুরম্ন হয় এ উৎসব। জেলা প্রশাসন ও এস এম সুলতান শিশু চারম্ন ও কারম্নকলা ফাউন্ডেশনসহ স্থানীয় সুলতান প্রেমিরা এ মেলাকে সফল ও সার্থক করে তুলতে দিনরাত পরিশ্রমের পাশাপাশি নানা ধরণের অনুষ্ঠান মালার আয়োজন করে।

সুলতান উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন,সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. রবিউল ইসলাম,সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহানারা বেগম,নড়াইল পৌর মেয়র আনজুমান আরা,খুলনা বিশ্ববিদ্যালয়ের চারম্নকলা বিভাগীয় প্রধান(অব)শিল্পী বিমানেষ বিশ্বাস প্রমুখ। সভাপতিত্ব করেন এস এম সুলতান শিশু চারম্ন ও কারম্নকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ আবু হানিফ।

স্মরণকালের মধ্যে সবচেয়ে বেশি দর্শক সমাগম ঘটেছিল চিত্রা নদীতে এস এম সুলতান ফাউন্ডেশন আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগিতায়।

সারি গানের মধ্যদিয়ে দুপুর২.৩০ মিনিটেঅনুষ্ঠিত হয় বাইচ প্রতিযোগিতা। চিত্রা নদীর শেখ রাসেল সেতু (সাবেক ফেরিঘাট) থেকে শুরম্ন হয়ে এস এম সুলতান সেতু পর্যন্ত্ম দীর্ঘ ৪ কিলোমিটার বাইচ প্রতিযোগিতা হয়। নারী বিভাগে৩টি এবং পুরম্নষ বিভাগে ১৫টি মোট ১৮টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিলস্নুর রহমান।এ সময় জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন,নব নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি সুবাস বোস,পৌর মেয়র আনজুমান আর,মুক্তিযোদ্ধা সাইফুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মো.জিলস্নুর রহমান বলেন,শিল্পী সুলতানের তুলির আচড়ে গ্রামীণ জনপদের চিত্র ফুটে উঠতো। তিনি পেশীবহুল সুস্থ্যসবল কৃষকের ছবি একে বিশ্বখ্যাত হয়েছিলেন। ক্ষণজন্মা এই শিল্পীর মতো করে কেউ আজও ছবি আকতে পারেনি। তার চিত্রকর্ম নিয়ে বিশ্বব্যাপী গবেষণা চলছে।

মন্তব্য ( ০)





  • company_logo