• প্রশাসন

সাতকানিয়ায় জব্দকৃত ৫৬ কেজি ইলিশ চারটি এতিমখানায় বিতরণ

  • প্রশাসন
  • ১৬ অক্টোবর, ২০২২ ২৩:৪৩:১২

ছবিঃ সিএনআই

রমজান আলী,সাতকানিয়া(চট্টগ্রাম):সাতকানিয়া উপজেলায় কেরানিহাট বাজারে নিষিদ্ধ সময়ে ইলিশ মাছ বিক্রি করায় ৫৬ কেজি ইলিশ মাছ জব্দ।

সরকারি নির্দেশনা বাস্তবায়নের নিমিত্ত মোবাইল কোর্ট পরিচালিত করেন সাতকানিয়া উপজেলা প্রশাসন। 

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পযন্ত সারাদেশে মা ইলিশ মাছ আহরণ,মজুদ,বাজার জাতকরণ,ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ বিষয়ে ব্যবসায়ীদের কে সচেতন করেন।

(১৬ অক্টোবর) রবিবার সাতকানিয়া উপজেলায় কেরানিহাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনা মাধ্যমে ইলিশ মাছ বিক্রি করার ও চিংড়িতে জেলি ব্যবহারের অপরাধে ৩ টি মামলায় মোট ১৫,০০০ টাকা এবং ৫৬ কেজি ইলিশ মাছ ও ৫ কেজি চিংড়ি জব্দ করা হয়। 

জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় ৪ টি এতিমখানায় বিতরণ করা হয় ও চিংড়ি গুলো মাটিতে পুঁতে ফেলা হয়। এছাড়া একই স্থানে  অস্বাস্থ্যকর পরিবেশে দোকান পরিচালনা করার অপরাধে ২ টি মামলায় মোট ১৩,০০০ টাকা জরিমানা প্রদান করা হয়। মোট ৫ টি মামলায় সর্বমোট ২৮,০০০ টাকা জরিমানা করা হয়।উপস্থিত সকল ব্যবসায়ী কে সরকারি নির্দেশনা পালনের জন্য বলা হয়। 

অভিযান পরিচালনা সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জনাব ফাতেমা-তুজ-জোহরা। উপজেলা মৎস্য সম্পদ কর্মকর্তা সৈকত শর্মা সহ পুলিশ বাহিনীর ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, জনস্বার্থে  সরকারি নির্দেশনা বাস্তবায়নে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo