• প্রশাসন
  • লিড নিউজ

এটিইউ কর্তৃক আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ০৬ অক্টোবর, ২০২২ ২০:৫৩:৩২

বেলাল উদ্দিন ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (৬ অক্টবার) সকালে কক্সবাজার জেলার উখিয়ার কোর্টবাজার এলাকায় এই গ্রেপ্তার অভিযান পরিচালনা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গ্রেপ্তার  হওয়া সদস্যর নাম বেলাল উদ্দিন (৪১)। তার পিতা:বদিউল আলম, মাতা: সখিনা খাতুন। সে কক্সবাজার জেলার উখিয়া থানার জুম্মাপাড়া গ্রামের বাসিন্দা।

বেলাল উদ্দিন আনসারুল্লাহ বাংলা টিম’-এর একজন সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তাঁর সহযোগীরা দেশ থেকে গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোনো মূল্যে কথিত ইসলামি খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল। এ জন্য অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্র বিরোধী পরিকল্পনায় লিপ্ত ছিল বলে দাবি করেছে পুলিশের এই বিশেষায়িত ইউনিট। 

সংবাদ বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, বেলাল ও তার অন্যান্য সহযোগীরা ফেসবুক, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল। তার ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গেছে এবং এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উসকানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে। বেলালের মোবাইল ফোনে থাকা বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে উল্লেখিত তথ্য সংগ্রহ ও প্রচার করত। 

এছাড়াও গ্রেপ্তারের সময় অ্যান্টি টেররিজম ইউনিট উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন এবং একটি সীম কার্ড জব্দ করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।

এদিকে বেলাল উদ্দিন নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য পদ গ্রহণ ও সমর্থন, অপরাধ সংঘটনের ষড়যন্ত্র এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় তার বিরুদ্ধে উখিয়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo