• সমগ্র বাংলা
  • লিড নিউজ

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধন দিবসে ৮ জনকে শ্রেষ্ঠ সম্মাননা প্রদান  

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৬ অক্টোবর, ২০২২ ১৮:৫৪:৩৪

ছবিঃ সিএনআই

মো. ফারুক হোসেন, চাঁপাইনবাবগঞ্জঃ সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করবো শুদ্ধ তথ্য ভান্ডার গডবো এই শ্লোগান কে সামনে রেখে জাতীয় জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্হানীয় সরকার উপ পরিচালক মোঃআনিসুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খান।  

সভায় বক্তারা বলেন, আগামীতে প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন করার জন্য সুপরামর্শ প্রদান করা হবে এবং সেই সাথে জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন  করার কথাও বলেন।

শেষে আটটি ক্যাটাগরিতে জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়  ভোলাহাট  উপজেলা চেয়ারম্যান মোঃরাব্বুল হেসেন, ভোলাহাট উপজেলা  নির্বাহী কর্মকর্তা  উম্মে তাবাসসুম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম ও ঘোড়াপাখিয়া ইউপি  চেয়ারম্যান মামুন আর রসিদ , গোমস্তাপুর উপজেলার আলিনগর ইউপি সচিব মোঃ মিজানুর রহমান, হিসাব  সহকারী ও কম্পিউটার অপারেটর সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউপির মোসাঃরাফিজা খাতুন,   গ্রামপুলিশ ও দফাদার সদর উপজেলার চরবাঘডাঙ্গা ইউপির মোঃবশির উদ্দিন, গ্রাম পুলিশ ও মহাল্লাদার গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউপির গোলাম মোস্তফা তাপস  কে জন্ম মৃত্যু সনদ নিবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় কেষ্ট ও সনদ প্রদান করেন প্রধান অতিথি। 

এসময় আরও উপস্থিত ছিলেন  সিভিল সার্জন মাহমুদুর রশীদ, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সহকারী কমিশনার শাহনাজ পারভিন সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ।

 

মন্তব্য ( ০)





  • company_logo