• প্রশাসন

এটিইউয়ের তৎপরতায় ৩ বছর পর নিখোঁজ শাফায়ত উদ্ধার

  • প্রশাসন
  • ০৪ অক্টোবর, ২০২২ ২৩:৫০:৫৯

প্রতীকী ছবি

নিউজ ডেস্ক: এন্টি টেররিজম ইউনিট (এটিইউয়ের) এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে সোমবার (৩ অক্টোবর) আনুমানিক রাত সাড়ে আটটার সময় ময়মনসিংহ কোতয়ালী থানাধীন আরকে মিশন রোডের একটি বাসা থেকে নিখোঁজ হওয়া এক শিক্ষার্থীকে উদ্ধার করে 

মঙ্গলবার দুপুরে এন্টি টেররিজম ইউনিট এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান জানান, নিখোঁজ হওয়া শিক্ষার্থীর নাম মোঃ শাফায়ত আল হোসাইন (২২)।সে ময়মনসিংহ নটরডেম কলেজের শিক্ষার্থী।

এসময় তিনি জানান, ২০১৮ সালে মোঃ শাফায়ত আল হোসাইন নামের এই শিক্ষার্থী ময়মনসিংহ নটরডেম কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হয়। একাদশ শ্রেণীতে পড়ার সময় সে প্রোগ্রামিং এ কাজ করতে গিয়ে প্রতিদিন ১৬ থেকে ১৮ ঘন্টা ব্যয় করত। এজন্য তার এইচএসসি মূল পরীক্ষায় গ্যাপ তৈরি হয়। সে লেখাপড়ায় তার বন্ধুদের কাছ থেকে অনেকটা পিছিয়ে পড়ে। এক পর্যায়ে সে লেখাপড়া সংক্রান্তে মানসিক চাপে পড়ে। একাদশ শ্রেণীর ফাইনাল পরীক্ষায় তার আশানুরুপ ফল না হওয়ায় এ বিষয়ে তার বাবার সাথে তার মনোমালিন্যও হয়।

একপর্যায়ে সে ২০১৯ সালের জুন মাসের ২৫ তারিখ বাড়ি থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় এবং নিজেই ৩ বছরের অধিক সময় ধরে আত্মগোপনে থেকে দেশের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে সর্বশেষ চট্রগ্রামে গিয়ে বিভিন্ন কম্পিউটার এর দোকানে কাজ করতে থাকে।

পরবর্তীতে এটিইউ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তায় তার অবস্থান সনাক্ত করে ও তাকে তার নিকট আত্মীয়-স্বজন এবং বন্ধুর সহযোগীতায় বাড়ী ফেরার জন্য আহ্বান করে। একপর্যায়ে সে বাড়ী ফেরার জন্য রাজি হয় এবং ০৩ অক্টোবর তাকে বাড়ী ফেরৎ আনতে সক্ষম হয়।

মোহাম্মদ আসলাম খান আরও জানান, ইতোপূর্বে  শাফায়তের পিতা বাদী হয়ে তার ছেলে নিখোঁজ হয়েছে মর্মে কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন যার জিডি নং-১৮৩৯, ঘটনাটি মিডিয়ায় সে সময় প্রকাশিত হলে বাদীকে দেশের বিভিন্ন স্থান হতে ছেলেকে উদ্ধারে সহায়তার জন্য মুক্তিপণ দাবী করে। তার প্রেক্ষিতে ভিকটিম শাফায়ত আল হোসাইন (১৯) এর পিতা মোঃ আফজাল হোসেন ছেলে অপহৃত হয়েছে ভেবে ময়মনসিংহ কোতয়ালী থানায় একটি অপহরণ মামলা রুজু করেন। যার মামলা নং-১৩, ধারা-৩৬৪ দঃবি। পরবর্তীতে দীর্ঘদিন মামলাটির কোন কুলকিনারা না হওয়ায়, বাদীর আবেদনের প্রেক্ষিতে মামলাটি তদন্তের জন্য এন্টি টেররিজম ইউনিটকে হস্তান্তর করা হয়।

পুলিশ সুপার জানান, বর্তমানে মামলাটি এন্টি টেররিজম ইউনিট কর্তৃক তদন্তাধীন আছে। উদ্ধারকৃত ভিকটিম মোঃ শাফায়ত আল হোসাইন সাক্ষাৎকার গ্রহণ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণের মাধ্যমে আইনী ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান হয়।

মন্তব্য ( ০)





  • company_logo