• প্রশাসন

পঞ্চগড়ে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা জোরদার 

  • প্রশাসন
  • ০৩ অক্টোবর, ২০২২ ২১:৩৮:৪৪

ছবিঃ সিএনআই

আল মাসুদ,পঞ্চগড়: নির্বিঘ্নে চলাচল ও উৎসবমুখর পরিবেশে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে  পঞ্চগড় জেলা পুলিশ।

শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা বিষয়ে পুলিশ সুপার এস,এম, সিরাজুল হুদা(পিপিএম)সিএনআইকে বলেন,পূজায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলা, উপজেলা, ইউনিয়ন,গ্রামের প্রতিটি মণ্ডপে পোশাকে, সাদা পোশাকে পুলিশ মোতায়েন আছে।আবার পুলিশ এর পাশাপাশি র‌্যাবের মোবাইল টিম ও টহলে রয়েছে। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষনিক দায়িত্ব পালন করছে।

তিনি আরো বলেন, সারা বাংলাদেশ ন্যায় গত (১ অক্টোবর)দুর্গাপূজা শুরু হয় এবং(৫ অক্টোবর) পঞ্চম দিনে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে পাঁচ দিনের এই উৎসব। জেলায় ২৯৭টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা উৎসব পালিত হচ্ছে। দুর্গা পূজাকে ঘিরে ছিনতাই, ইভটিজিং জঙ্গি হামলাসহ যেকোনো ধরনের  অপরাধ দমনে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

এছাড়াও গোয়েন্দা বিভাগের তথ্য মতে অধিকতর ঝুঁকিপূর্ণ মণ্ডপ না থাকলেও নিরাপত্তার স্বার্থে পূজামণ্ডপ গুলোকে বিভিন্ন কৌশল অবলম্বন করে নিরাপত্তায় আনা হয়েছে।

দুর্গাপূজার নিরাপত্তার বিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পঞ্চগড় জেলা শাখার সভাপতি বীর মুক্তিযুদ্ধা জীবধন বর্মন বলেন,যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রশাসন পুজা মন্ডপগুলোতে সার্বক্ষণিক তদারকি করছে।আমরাও যোগাযোগ রাখছি।হিন্দু সম্প্রদায়ের সকল নারী পুরুষ আমরা যেন শান্তিপূর্ণভাবে পূজার্চনা এবং প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে উৎসবটি শেষ করতে পারি এ জন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সহযোগীতা কামনা করছি।

মন্তব্য ( ০)





  • company_logo