• সমগ্র বাংলা

ফেনীতে কিশোর গ্যাং ও মাদক নিয়ন্ত্রণের দাবিতে সুশীল সমাজের মানববন্ধন 

  • সমগ্র বাংলা
  • ০১ অক্টোবর, ২০২২ ১৭:৩৪:০৯

ছবিঃ সিএনআই

হাবীব মিয়াজী, ফেনীঃ ফেনীতে  কিশোর গ্যাং ও  মাদকসেবীদের দৌরাত্ম্যের হাত থেকে আমাদের সন্তানদের নিরাপত্তা চাই, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সচেতন নাগরিক, অভিভাবক সমাজ ও সুশীল সমাজের আয়োজনে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে একটি সচেতনতা মূলক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (১ অক্টোবর) সকালে এডভোকেট সমীর কর'র সভাপতিত্বে ও  সাপ্তাহিক স্বদেশ কন্ঠ পত্রিকার সম্পাদক নুর তানজিলা রহমান'র সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন,এডভোকেট মাহফুজুর রহমান, এডভোকেট সাইফুদ্দিন মজুমদার শাহীন, এডভোকেট মোর্শেদ আলম, সাংবাদিক রবিউল হক রবি, যতন মজুমদার, দিলদার হোসেন স্বপন, জসীম মাহমুদ, প্রভাষক মোরশেদ হোসেন,এডভোকেট পার্থ পাল, ক্রীড়া সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন,সাংবাদিক বকুল আক্তার দরিয়া। 

এসময় মানববন্ধন কর্মসূচীর প্রতি সংহতি প্রকাশ করেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ'র কেন্দ্রীয় নেত্রী রাবেয়া বেগম, সংগঠক শাহানা আক্তার,  নির্ভীক ব্লাড ক্লাবের সভাপতি,কাজী পারভেজ, ফেনী জেলা তেল- গ্যাস ও খনিজ সম্পদ রক্ষা কমিটির সভাপতি এড,জাহাঙ্গীর আলম নান্টু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ'র ফেনী জেলা কমিটির সাধারন সম্পাদক এবিএম নিজাম উদ্দিন প্রমুখ।

এছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার সচেতন অভিভাবক মহলের অনেকেই কর্মসূচিতে অংশ গ্রহণের মাধ্যমে একাত্মতা পোষণ করেন।

উক্ত কর্মসূচিতে বক্তারা বলেন, কিশোর গ্যাং নামে সমাজের এই দুরারোগ্য ব্যাধি দূরীকরণে প্রশাসনকে সহযোগিতা করা এবং আমাদের সন্তানদের আগামীর সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য আমাদের সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। আজকের এই কর্মসূচি সেইসব দুষ্ট চক্রের জন্য সতর্কতা স্বরূপ। তাদের কালো থাবা থেকে আমাদের পরবর্তী প্রজন্মকে রক্ষা করতে প্রয়োজনে এর চেয়েও আরও কঠোর ও কঠিন  কর্মসূচি ঘোষণা করা হবে। সভায় বক্তারা ফেনীর বর্তমান পুলিশ প্রশাসনের প্রতি সন্তোষ প্রকাশ করেন। কিশোর গ্যাংয়ের ডাটাবেজ তৈরী করায় ফেনীর পুলিশ সুপার জাকির হাসান ও অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানার উদ্যোগকে স্বাগত জানানো হয়।

এসময় বক্তারা আরো বলেন, পুলিশের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আরো সতর্ক হওয়ার বিকল্প নাই। পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ ও সচেতন নাগরিক সমাজ আন্তরিক না হলে এই ক্যান্সারসম কিশোর গ্যাং নির্মূল করা একা প্রশাসনের পক্ষে কঠিন হয়ে যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo