• অপরাধ ও দুর্নীতি

গোপালপুরে গণহত্যা দিবসের মঞ্চ ভাংচুর করার অভিযোগে আটক দুই

  • অপরাধ ও দুর্নীতি
  • ৩০ সেপ্টেম্বর, ২০২২ ২২:৫৩:৩২

প্রতীকী ছবি

মো.নুর আলম গোপালপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের মাহমুদপুর বটতলায় আয়োজিত গণহত্যা দিবস পালনের জন্য তৈরি মঞ্চ ভাংচুর করার অভিযোগে পুলিশ দুই দুবৃর্ত্তকে গ্রেফতার করেছে। এরা হলো মাহমুদপুর গ্রামের সাত্তার আলী ও সুজন মিয়া।

গোপালপুর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং একাত্তরে শহীদ পরিবারের সদস্য শফিকুল ইসলাম তালুকদার জানান, ৭১ সালের ৩০ সেপ্টেম্বর পাকিস্তানী হানাদার বাহিনী মাহমুদপুর ও পানকাতা গ্রামে ধ্বংসযজ্ঞ চালায়। হায়েনাদের হাতে ১৭ জন শহীদ এবং অর্ধশতাধিক আহত হন। বহুবাড়িঘর পুড়িয়ে দেয়া হয়। বহু নারী ইজ্জত হারান। শহীদদের স্মৃতি রক্ষার্থে স্থানীয় উপজেলা প্রশাসন ২০২১ সালে মাহমুদপুর বটতলায় “স্বাধীনতা ৭১” নামে একটি স্মৃতি সৌধ নির্মাণ করেন। আজ শুক্রবার গণহত্যা দিবস যথাযথভাবে পালনের জন্য ওই স্মৃতি সৌধ চত্বরে গত বৃহস্পতিবার বিকালে মঞ্চ নির্মাণ করা হয়। কিন্তু আজ শুক্রবার ভোর রাতে একদল দুর্বৃত্ত মঞ্চ ভাংচুর করে। ফলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। এলাকাবাসিরা দোষীদের গ্রেফতারের দাবিতে ঘটনাস্থলে বিক্ষোভ করেন।

গোপালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে দুইজনকে আটক এবং থানায় মামলা দিয়ে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ মল্লিক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরে মঞ্চ মেরামত করার পর “স্বাধীনতা ৭১” স্মৃতিস্তম্বের বেদিতে পুস্পস্তক অর্পন,আলোচনা সভা ও শহীদদের জন্য দোয়া মাহফিল করা হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo