• অর্থনীতি

পূজায় এক সপ্তাহ বন্ধ থাকবে হিলি স্থল বন্দরের আমদানি-রপ্তানি

  • অর্থনীতি
  • ৩০ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৫:৫৫

ছবিঃ সংগৃহীত

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুরঃ সনাতন ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে  আজ ৩০ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত টানা ৮ বন্ধ থাকছে দিনাজপুর হিলি স্থলবন্দরে আমদানি রফতানির কার্যক্রম। তবে সচল থাকবে হিলির ইমিগ্রেশন বিভাগে পাসপোর্টধারিদের যাতায়াত ।

হিলির কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত পূজার ছুটিতে হিলি বন্দরে ভারত থেকে পণ্য আমদানি রফতানি বাণিজ্য বন্দ রাখা হবে। দুই দেশের মধ্যে আমদানি রফতানি করা হবেনা ।

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় গতকাল  বৃহস্পতিবার (২৯সেপ্টেম্বর) ছুটির ওই সিদ্ধান্ত ভারতীয় হিলি এক্সপোর্টার এন্ড ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক অশোক কুমার চিঠির মাধ্যমে অবহিত করেছেন বাংলাদেশী ব্যবসায়ী সংগঠনকে। শারদীয় দুর্গাপূজা ও শুক্রবার সাপ্তাহিক ছুটি শেষে আগামী ৮ অক্টোবর শনিবার থেকে আবার সচল হয়ে উঠবে আমদানি  রফতানির কার্যক্রম।

হিলি কাস্টমস ও স্থল শুল্ক স্টেশন এর ডেপুটি কমিশনার বায়োজিদ হোসেন জানান, বন্দরে ছুটিরদ পালনেন কারনে কাস্টমস'র অভ্যান্তরীন সকল কার্যক্রম বন্ধ  রাখা থাকবে। আগামী ৮ অক্টোবর শনিবার থেকে পণ্য আমদানি- রফতানি শুরুর সাথে কাস্টমস'র সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হবে।

এদিকে, হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ বদিউজ্জামান জানান, ছুটিতে আমদানি রফতানি বন্দ থাকলেও পাসপোর্টধারিদের পারাপারে সচল থাকবে ইমিগ্রেশন বিভাগ। 

মন্তব্য ( ০)





  • company_logo